বুধবার জানুয়ারি ২৭, ২০২১ || ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের জয়

খবর২৪ডেস্ক

তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথমটিতে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে পাত্তা পায়নি পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে মোহাম্মদ হাফিজ ৯৯ রানের ইনিংস খেললেও দলীয় ব্যর্থতায় জেতা হয়নি পাকিস্তানের। তবে সিরিজের শেষ ম্যাচে মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত এক ইনিংসে ভর করে ধবলধোলাই এড়িয়েছে মিসবাহ উল হকের শিষ্যরা।

বাবর আযমের অনুপস্থিতিতে টেস্ট সিরিজের প্রথমটিতে নেতৃত্ব পেয়েছেন ওপেনার ও উইকেটরক্ষক রিজওয়ান। তার পরের দিনই শেষ টি-২০ ম্যাচে তিনি খেলেছেন ৮৯ রানের ইনিংস। তার ৫৯ বলে ১০ চার ও তিন ছক্কায় সাজানো ওই ইনিংসে ভর করেই ৪ উইকেটে জয় পেয়েছে সফরকারীরা। জয়টা অবশ্য আরও বড় হতে পারতো। তবে রান তাড়ায় শেষ ৩০ রানে ৩ উইকেট হারিয়েছে পাকিস্তান।

আগের দুই ম্যাচে শুরুতে ব্যাট করে হেরেছিল পাকিস্তান। শেষ টি-২০তে শুরুতে ব্যাট করা কিউইরা থামে ৭ উইকেটে ১৭১ রানে। দলের হয়ে ওপেনার মার্টিন গাপটিল ১৯ এবং টিম সেইফার্ট ৩৫ রান করেন। কেন উইলিয়ামসন ফিরে যান ১ রান করে। পরে ডেভন কনওয়ে করেন ৬৩ রান। তার ইনিংসটি ৪৫ বলে সাত চার ও এক ছক্কায় সাজানো ছিল। এছাড়া শেষ দিকে গ্লেন ফ্লিপস করেন ২০ বলে ৩৫ রান।

জবাব দিতে নামা পাকিস্তান এ ম্যাচে ভালোই শুরু করে। ওপেনার রিজওয়ান একপাশে ছিলেন অবিচল। তবে অন্য তরুণ ওপেনার হায়দার আলী ১১ রান করে ফিরে যান। তিনে নেমে দারুণ ফর্মে থাকা মোহাম্মদ হাফিজ করেন ২৯ বলে ৪১ রান। দুই উইকেটে সফরকারীরা তুলে ফেলে ১১২ রান। পরের সহজ পথটা পাড়ি দিতেই বরং কষ্ট হয়েছে পাকিস্তানের। ম্যাচ জয়ের কৃতিত্ব তাই রিজওয়ানকেই দিতে হবে। দল জিতলেও তিনি অবশ্য শেষ ওভারে আউট হয়ে ফেরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *