বুধবার জানুয়ারি ২৭, ২০২১ || ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘বিজয় দিবসের যেকোনো অনুষ্ঠান করতে হলে জানাতে হবে পুলিশকে’

খবর২৪ডেস্ক

কোভিড-১৯ পরিস্থিতির কারণে মহান বিজয় দিবসে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। যে কোনো অনুষ্ঠান করতে হলে আগেই পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর অনুমতি নিতে হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার দুপুরে এক ভার্চুয়াল সভায় তিনি এসব কথা বলেন। বিজয় দিবস উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের নেয়া জাতীয় কর্মসূচি সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য নিরাপত্তাব্যবস্থা নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভাটি হয়। এতে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন মন্ত্রী।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে এ বছর উন্মুক্ত স্থানে বিজয় দিবসের কোনো অনুষ্ঠান করতে পারবেন না। তবে ইনডোর অনুষ্ঠান করতে পারবেন এবং অনুষ্ঠান করার আগে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে অনুষ্ঠানে কারা আসছেন, কারা থাকবেন ইত্যাদি।

স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়া অনুষ্ঠান করতে হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজয় দিবসের ঘরোয়া অনুষ্ঠান করা যাবে। তবে স্থানীয় প্রশাসনের কাছ থেকে অনুমতি নিতে হবে এবং স্বাস্থ্যবিধি অবশ্যই মানতে হবে।

বিজয় দিবসের কর্মসূচি সম্পর্কে তিনি জানান, বিজয় দিবসের দিনে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ঢাকাসহ সারা দেশে জেলা-উপজেলায় তোপধ্বনিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ছাড়া বিজয় দিবসে বরাবরের মতো শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ প্রার্থনা এবং কারাগার, হাসপাতাল বৃদ্ধাশ্রম ও এতিমখানায় উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *