বৃহস্পতিবার অক্টোবর ১, ২০২০ || ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

কাঁঠালবাড়ি ঘাটে ট্রাক শ্রমিক ও ফেরি স্টাফদের সংঘর্ষ, আহত ৪

খবর২৪ডেস্ক

ফেরিতে বেশি ট্রাক উঠানোর দাবি নিয়ে মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটে ট্রাক শ্রমিক ও ফেরি স্টাফদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলেও সংঘর্ষের ঘটনায় অন্তত ৪ জন আহত হয়েছেন। এদিকে আজও নাব্য সংকটের কারণে মাত্র ৪/৫টি ফেরি কোনোরকমে চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্প ফেরি। ঘাটে আটকা রয়েছে কয়েকশ’ ট্রাক।

বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএসহ একাধিক সূত্রে জানা যায়, নাব্য সংকটে ১০ দিন ফেরি চলাচল বন্ধের পর গত ২ দিন ধরে দিনের বেলা কোনোমতে ৪-৫টি কে-টাইপ ফেরি চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্প ফেরি।

রোববার দুপুরে কে-টাইপ ফেরি কিশোরী শিমুলিয়া থেকে ৩টি ট্রাকসহ যানবাহনবোঝাই করে কাঁঠালবাড়ি ৩নং ঘাটে পৌঁছে। ফেরিটি আনলোড হওয়ার পর দীর্ঘদিন ধরে ঘাটে আটকা ট্রাক শ্রমিকরা ৩টি ট্রাক পার করার দাবি জানান। কিন্তু ফেরিটির শুকানি জাকির হোসেন মাত্র ১টি ট্রাক নিতে চান। এ নিয়ে উভয়পক্ষের কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ঘ বাধে।

সংর্ঘষের শুরুতে ফেরির স্টাফরা বেপরোয়া আচরণ করলে ব্যাপক সংঘর্ষ বেধে যায়। সংর্ঘষে উভয় পক্ষ একে অপরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়, ইটপাটকেল ছুড়ে। এতে উভয়পক্ষের অন্তত ৪ জন আহত হন। খবর পেয়ে ঘাটে কর্তব্যরত জেলা পুলিশ ও শিবচর থানা পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে উভয়পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠক করে পুলিশ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ঘাটে কর্তব্যরত পুলিশের পরিদর্শক মো. মনিরুল ইসলাম বলেন, ফেরিতে ট্রাক বেশি উঠানো নিয়ে সংঘর্ষ বাধে। ওপার থেকে ৩টি ট্রাক নিয়ে পার হয় ফেরিটি। এপার থেকেও ট্রাক শ্রমিকরা ৩টি ট্রাক পার করার দাবি করেন। ফেরি স্টাফদের দাবি, নদীতে নাব্য সংকট থাকায় বেশি ট্রাক বহন করা যাচ্ছে না। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *