বৃহস্পতিবার অক্টোবর ১, ২০২০ || ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ম্যানচেস্টার সিটিতে যাওয়া বলতে গেলে চূড়ান্ত

খবর২৪ডেস্ক

ইউরোপের সংবাদমাধ্যমগুলোর খবর অনুসারে লিওনেল মেসির বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যাওয়া বলতে গেলে চূড়ান্ত।

বার্সেলোনার দাবি অনুসারে বাই আউট ক্লজের ৭০ কোটি উইরো দিয়েই ৫ বছরের জন্য মেসির সঙ্গে চুক্তি করতে চাচ্ছে ম্যানচেস্টার সিটি।
মেসি ম্যানচেস্টার সিটিতে গেলে সেখানে কোচ হিসেবে পাবেন পেপ গার্দিওলাকে। যিনি বার্সেলোনার কোচ থাকাকালীন মেসির ক্যারিয়ার তুঙ্গে উঠেছিল। তবে বার্সেলোনা না ছাড়লে মেসি কি ম্যানসিটিতে যেতে পারবেন! সে শঙ্কা তো আছেই।

ফুটবল বিশ্লেষকরা মনে করছেন, বার্সেলোনার সর্বকালের সেরা খেলোয়াড়কে ছেড়ে দিলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে ক্লাবটি। মেসি অন্য ক্লাবে চলে গেলে বার্সেলোনার সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউকে ইতিহাস মনে রাখবে।

বার্তোমেউ যদি মেসিকে কম দামে বা বিনা মূল্যেও বিক্রি করে দেন, তাহলে পরবর্তীতে তার বিরুদ্ধে সম্পদের অপব্যবহার করার অভিযোগ উঠতে পারে। এজন্য তাকে মোটা অঙ্কের জরিমানা দেয়ার পাশাপাশি জেলেও যেতে হতে পারে! এসব চিন্তা করেই মেসিকে রেখে দেয়ার সর্বাত্মক চেষ্টাই করে যাচ্ছেন বার্তোমেউ।

তবে মেসির বাবা ছেলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বার্সেলোনা থেকে ছাড়িয়ে নেয়ার জন্যই ক্লাবটির সভাপতির সঙ্গে কথা বলতে গেছেন।
বার্সেলোনার সঙ্গে ২০২১ সালের জুন পর্যন্ত চুক্তি রয়েছে মেসির। বার্সেলোনা যদি মেসিকে ছাড়তে না চায় তাহলে আগামী জুনের আগে ক্লাব ছাড়ার কোনো উপায় নেই আর্জেন্টাইন এই সুপারস্টারের।

শুধু তাই নয়, গত রোববার ক্লাবের নির্ধারিত করোনা টেস্ট করাতে যাননি মেসি। সোমবার থেকে অনুশীলন শুরু হলেও তাতে অংশ নেননি। এসব কারণে বার্সেলোনা চাইলে মেসিকে মোটা অঙ্কের জরিমানার পাশাপাশি নিষিদ্ধও করতে পারে।

মেসি শুধু এক সপ্তাহ অনুশীলন না করলে তার বেতন থেকে প্রায় ১২ লাখ ইউরো কেটে নিতে পারে বার্সেলোনা। এতে হয়তো উভয় পক্ষের তিক্ততাই বাড়বে। বার্সেলোনা থেকে চূড়ান্ত সিদ্বান্ত আসার আগে মেসির ভবিষ্যত বলতে গেলে অনিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *