মঙ্গলবার সেপ্টেম্বর ২৯, ২০২০ || ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে করোনা সংক্রমণের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো

খবর২৪ডেস্ক

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৫১ জনসহ এ সংখ্যা ২ লাখ ৫২ হাজার ৫০২ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ২৭ জনের মৃত্যু হয়েছে। আর মোট মারা গেছেন ৩ হাজার ৩৩৩ জন।

আজ শুক্রবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ২৫৩টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬৯৯টি। শনাক্তের হার ২২.৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৫৮৪ জন। সুস্থতার হার ৫৭.৬৬ শতাংশ। মৃত্যুর হার ১.৩২ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৪ জন ও নারী তিনজন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ৬৩০ জন (৭৮.৯১%) ও নারী ৭০৪ জন (২১.০৯%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে পাঁচজন, বরিশাল বিভাগে একজন এবং রংপুর বিভাগে দুইজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১-৬০ ছয়জন, ৬১-৭০ ১২ জন, ৭১-৮০ চারজন, এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮১৫ জনকে এবং আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৮৩৮ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *