বৃহস্পতিবার অক্টোবর ১, ২০২০ || ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ইউএস ওপেনে না খেলার সিদ্ধান্ত নিলেন নাদাল

খবর২৪ডেস্ক

হাঁটুতে অস্ত্রোপচারের কারণে এবারের ইউএস ওপেন থেকে আগেই সরে দাঁড়িয়েছেন রজার ফেদেরার।

এবার করোনা আতঙ্কে ইউএস ওপেনে না খেলার সিদ্ধান্ত নিলেন টেনিসের আরেক মহাতারকা রাফায়েল নাদাল। করোনার ছোবলে অন্য সব খেলার মতো টেনিসের সূচিও লণ্ডভণ্ড হয়ে গেছে।

জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের পর এ বছর আর কোনো গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়নি। বাতিল হয়েছে উইম্বলডন। পিছিয়ে গেছে ফরাসি ওপেন। সব ঠিক থাকলে ৩১ আগস্ট নিউইয়র্কে শুরু হওয়ার কথা ইউএস ওপেন।

টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন নাদালের সামনে এবার সুযোগ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী রজার ফেদেরারের সর্বোচ্চ ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডে ভাগ বসানোর। কিন্তু করোনা মহামারীর মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে যুক্তরাষ্ট্র সফরে যেতে নারাজ ৩৪ বছর বয়সী স্প্যানিশ তারকা। মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে নাদাল জানিয়েছেন, ‘অনেক চিন্তা করে সিদ্ধান্ত নিয়েছি, এ বছর ইউএস ওপেনে খেলব না আমি। বিশ্বব্যাপী পরিস্থিতি এখন খুবই সঙ্গিন, করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। …. এমন সিদ্ধান্ত আমি নিতে চাইনি। কিন্তু এবার আমি মনের ডাকে সাড়া দিচ্ছি। এবার যুক্তরাষ্ট্র সফরে না যাওয়াটাই ভালো হবে।’

১৯৯৯ সালের ইউএস ওপেনের পর এই প্রথম ফেদেরার বা নাদালবিহীন কোনো গ্র্যান্ড স্লাম দেখবে বিশ্ব। এতে শীর্ষবাছাই নোভাক জোকোভিচের ১৮তম গ্র্যান্ড স্লাম জয়ের রাস্তা পরিষ্কার হয়ে গেল। এদিকে করোনার কারণে নারী এককের শীর্ষবাছাই অ্যাশলি কার্টিও এবার ইউএস ওপেনে খেলবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *