সোমবার আগস্ট ১০, ২০২০ || ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

এবার করোনায় আক্রান্ত ব্রাজিলের ফার্স্ট লেডি

খবর২৪ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে এবার আক্রান্ত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর স্ত্রী মিশেল। মাস্ক পরারও বিরোধী প্রেসিডেন্ট বলসোনারো করোনায় আক্রান্ত ও সুস্থ হওয়ার কয়েকদিনের মাথায় এই ভাইরাসে আক্রান্ত হলেন ফার্স্ট লেডি। তবে ৩৮ বছর বয়সী মিশেল শারীরিকভাবে সুস্থ আছেন। এদিকে দেশটিতে করোনার প্রকোপ কমছেই না। আক্রান্ত ও প্রাণহানিতে বৈশ্বিক তালিকায় দুই নম্বরে রয়েছে দেশটি। খবর বিবিসি ও এনডিটিভির।

ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারোর অফিস থেকে শুক্রবার এক বিবৃতিতে জানানো হয়, ফার্স্টলেডি মিশেল বলসোনারো বৃহস্পতিবার করোনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন। তবে তার শরীরে এখনও কোনো উপসর্গ দেখা দেয়নি। তিনি ভালো আছেন। তাকে প্রেসিডেন্টের সরকারি মেডিকেল টিমের তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে দুই সপ্তাহ করোনায় ভুগে করোনামুক্ত হন প্রেসিডেন্ট বলসোনারো। গত ৭ জুলাই আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন তিনি। তারপর থেকে ৩ বার টেস্ট করেও তিনি পজিটিভ ছিলেন। অবশেষে গত শনিবার চতুর্থবারের পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। প্রেসিডেন্ট নিজেই টুইটারে এ তথ্য জানান।

লাতিন আমেরিকার দেশটিতে এ পর্যন্ত ২৬ লাখ ১৩ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৯১ হাজার ৩ শতাধিক মানুষ। মূলত প্রেসিডেন্ট বলসোনারোর কারণেই দেশটিতে করোনার প্রকোপ এতো বেশি হয়েছে বলে মনে করা হয়।

করোনাভাইরাসকে শুরু থেকেই ‘সামান্য ফ্লু’ বলে হেলাফেলা করে আসছিলেন বলসোনারো। তিনি মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায়, এমনকি লকডাউনেরও বিরোধী ছিলেন। তাই মহামারি নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য বলসোনারোকেই দায়ী করা হয়। অনেকের দাবি, সরকারের অবহেলার কারণেই আজ বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ করোনায় আক্রান্ত দেশ হয়ে উঠেছে ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *