সোমবার আগস্ট ১০, ২০২০ || ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

তেলেগু সিনেমায় বাংলা গান, সুর চুরির অভিযোগ!

খবর২৪ডেস্ক

আল্লু অর্জুন অভিনীত ‘আলা বইকুণ্ঠপুরামুলো’ সিনেমার ‘সিথারালা সিরাপাড়ু’ শিরোনামের একটি গানের বিরুদ্ধে সুর চুরির অভিযোগ উঠেছে।

অভিযোগ উঠেছে, ২০১৫ সালে মুক্তি পাওয়া বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ধ্রুব গুহর ‘যে পাখি ঘর বোঝে না’ গানটির সুর নকল করা হয়েছে ‘সিথারালা সিরাপাড়ু’ গানটিতে। প্লাবন কোরেশির কথা ও সুরে মূল গানটির সংগীতায়োজন করেছিলেন তরিক আল ইসলাম।

কিন্তু ইউটিউবে প্রকাশিত হওয়া ‘সিথারালা সিরাপাড়ু’ গানের সুর সংগীতে দেখা গেছে থামান এস এর নাম।

এ প্রসঙ্গে ‘যে পাখি ঘর বোঝে না’র শিল্পী ধ্রুব গুহ বলেন, আমি ব্যাপারটা শুনেছি। করোনার কঠিন সময়ে কোনো উচ্চবাচ্য করতে চাইনি। আমাদের অনুমতি নিয়ে গানটা করলে ভালো লাগত। ওদের কত বড় ইন্ডাস্ট্রি, আমরা সেই তুলনায় সামান্য। এই সামান্যকে মূল্য দিলে তারা আরও বেশি সন্মান পেত।

নিজের করা সুর এমন চুরি হওয়া প্রসঙ্গে প্লাবন কোরেশি বলেন, পাহাড়ী গানের তালটাকে একইভাবে বিন্যাস করেছে। মুখের সুরটাকে তারা সিগনেচার টিউন করেছে এবং এটুকুই পুরো গানে ব্যবহার করেছে। এটাকে অবশ্য বাংলাদেশের প্রাপ্তিই বলব। গীতিকার, সুরকার, গায়কসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানাব। সুর কোনো সীমানা চেনে না, এটা তার প্রমাণ।

ত্রিবিক্রম শ্রীনিবাসের পরিচালনায় ‘আলা বইকুণ্ঠপুরামুলো’ সিনেমায় আল্লু ছাড়াও আরও অভিনয় করেছেন পূজা হেগড়ে, টাবু, জয়রাম প্রমুখ। সিনেমাটি চলতি বছরের ২০ জানুয়ারি মুক্তি পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *