শুক্রবার জুন ৫, ২০২০ || ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

চাপ দিয়ে টিউশন ফি আদায় করা যাবে না: শিক্ষা বোর্ডের নির্দেশ

খবর২৪ডেস্ক

করোনার ক্রান্তিকালে মাসিক বেতন বা টিউশন ফিসহ অন্যান্য ফি আদায়ে শিক্ষার্থীদের চাপ প্রয়োগ না করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড। টিউশন ফি আদায়ে শিক্ষার্থীদের চাপ প্রয়োগ করা হচ্ছে জানিয়ে দৈনিক শিক্ষা ডটকমে সংবাদ প্রকাশিত হওয়ার পর এ নির্দেশনা জারি করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষার্থীদের মাসিক বেতন ও অন্যান্য ফি নিতে স্মৃতির ভক্ত সব প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

বিদ্যালয় পরিদর্শক মোহাম্মদ আবুল মনসুর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনা সংক্রমণ পরিস্থিতি বিরাজমান থাকায় এবং শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের মাসিক বেতন এবং অন্যান্য খাতে গৃহীত ফি এ মুহূর্তে পরিশোধে চাপ প্রয়োগ না করার জন্য অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরবর্তীতে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিলে বা স্বাভাবিক অবস্থায় আসলে বকেয়াসহ মাসিক বেতন ও অন্যান্য ফি আদায়ে নির্দেশক্রমে অনুরোধ করা হল।

এ নির্দেশনা পাঠদান ও স্বীকৃতি প্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের জন্য প্রযোজ্য হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

গতকল দৈনিক শিক্ষায়  প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, আকিজ স্কুল এন্ড কলেজ এবং সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ এপ্রিল থেকে জুন পর্যন্ত টিউশন ফি বিকাশের মাধ্যমে দেয়ার জন্য অভিভাবকদের জানানো হয়।   এতে ক্ষোভ প্রকাশ করেন অভিভাবকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *