মঙ্গলবার মে ২৬, ২০২০ || ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে আরও দুই করোনা রোগী সনাক্ত, মোট ৫১

খবর২৪ডেস্ক

মরণ ব্যাধি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও দুইজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ জনে। এই রোগে আক্রান্ত হয়েও সুস্থ হয়েছেন আরও ৬ জন। ফলে দেশে চিকিতসারত অবস্থায় থেকে সুস্থ হয়েছেন মোট ২৫ জন।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যাদের নতুন করে নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে দুইজন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।

ব্রিফিংয়ের শুরুতে বিশ্ব পরিস্থিতি তুলে ধরেন ডা. ফ্লোরা। তুলে ধরেন করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে ঘরে থাকাসহ প্রয়োজনীয় করণীয়ও।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ৭ লাখ ৮৫ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন প্রায় ৩৭ হাজার ৮২০ জন। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। মঙ্গলবার তা বাড়িয়ে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি পুণ:নির্ধারণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *