বুধবার এপ্রিল ১, ২০২০ || ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬২

খবর২৪ডেস্ক

করোনা ভাইরাসের তীব্র ছোবলে কাঁপছে ভারতবর্ষ। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে ভারতে করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা এবং সেই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা সাড়ে পাঁচশ ছাড়লো।

শুরুর দিকে ভারতে করোনা ভাইরাসে দৌড় ছিল কিছুটা ধীর গতিতে। কিন্তু সময় যাওয়ার সঙ্গে সঙ্গে আক্রান্তের সংখ্যাটাও বাড়ছে দ্রুত গতিতে। ভারতের কয়েকটি রাজ্যে আরো নতুন করে ৪৩ জনের করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে।

বুধবার সকালে তামিলনাড়ুতে আরও এক জনের মৃত্যু হওয়ায় দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১।

আনন্দবাজার অনলাইনের খবরে বলা হয়, নতুন আক্রান্ত ৪৩ জন নিয়ে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬২ জনে। এদের মধ্যে ৫১৯ জন ভারতীয় নাগরিক আর ৪৩ জন বিদেশি নাগরিক। তবে ইতোমধ্যে ভারতে সুস্থ হয়ে উঠেছেন ৪০ জন।

খবরে বলা হয়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তামিলনাড়ুতে প্রথম কোন ব্যক্তি প্রাণ হারিয়েছে। এদিকে ভাইরাসটির সংক্রমণ ছড়িয়ে পড়ছে ভারতের উত্তর পূর্বের রাজ্যগুলিতেও। প্রথম করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে মিজোরামে। এ দিন মধ্যপ্রদেশে নতুন করে ৫ জন আক্রান্ত হয়েছেন। উত্তরপ্রদেশের পিলভিটে আরও এক জন আক্রান্ত হয়েছেন। লখনউয়ের কিং জর্জ হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

খবরে বলা হয়, দেশটির রাজ্যগুলোর মধ্যে ১০৯ জন কেরল এ আক্রান্ত হয়েছে, যা দেশটিতে সব রাজ্যের মধ্যে আক্রান্তের সংখ্যায় সবচেয়ে বেশি। ১০১ জন আক্রান্তের সংখ্যা নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *