বুধবার এপ্রিল ১, ২০২০ || ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত সন্দেহে সিলেটের এক ব্যক্তির স্যাম্পল ঢাকায়

খবর২৪ডেস্ক

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে সিলেটের এক ব্যক্তির শরীরের প্রয়োজনীয় নমুনা (স্যাম্পল) ঢাকায় পাঠানো হয়েছে। সেখানে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এই নমুনা পরীক্ষা করা হবে।

স্বাস্থ্য অধিদফতর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান গণমাধ্যমকে জানান, সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক ব্যক্তিকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ওই ব্যক্তি পুরুষ। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা, তা নিশ্চিত হতে তার রক্ত, ঘাম ও মুখের লালার নমুনা আজ বুধবার আইইডিসিআরে পাঠানো হয়েছে। সেখানে পরীক্ষা শেষে দু-একদিনের মধ্যে রিপোর্ট পাওয়া যাবে।

ডা. আনিসুর রহমান আরো জানান, আইইডিসিআর সিলেটে একজন প্রশিক্ষিত ব্যক্তিকে সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহের দায়িত্ব দিয়েছে। তিনিই শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে থাকা ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করেছেন। পরে সিভিল সার্জনের মাধ্যমে সেই নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর সিলেটের বিভাগীয় কার্যালয়ের এই কর্মকর্তা জানান, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে বর্তমানে এই একজনই আছেন। বাকি যারা ছিলেন, তাদের মধ্যে করোনার উপসর্গ না পাওয়ায় ছাড়পত্র দিয়ে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। এর বাইরে হবিগঞ্জের একটি হাসপাতালে এক ব্যক্তিকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *