বুধবার এপ্রিল ১, ২০২০ || ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

করোনায় বন্ধ আইসিসির হেডকোয়ার্টার

খবর২৪ডেস্ক

ভাইরাস ভীতি জাঁকিয়ে বসেছে বিশ্বজুড়ে। হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বর্তমান করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে একের পর এক স্থগিত হয়ে যাচ্ছে বিশ্বের ক্রীড়া আসর। তাই করোনা পরিস্থিতির কারণেই বন্ধ ঘোষণা করা হলো ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদর দপ্তর। দুবাইয়ে আইসিসির হেডকোয়ার্টারে কর্মরত সবাইকে ঘরে বসে সকল কার্যক্রম পরিচালনার জন্য আহ্বান করা হয়েছে।

এর আগেই বন্ধ করে দেয়া হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড, ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের অফিস। প্রতিটি বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে বোর্ড কর্মকর্তারা বাড়িতে বসেই অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করবেন।

আগামী শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক জরুরি বৈঠকে বসবেন আইসিসির গভর্নিং বডির সদস্যরা। যেখানে সভাপতিত্ব করবেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর এবং পরিচালনা করবেন প্রধান নির্বাহী মানু সাওনে। এ জরুরি বৈঠকে মহামারী করোনার কারণে ক্রিকেট সূচির যে বিপর্যয় ঘটেছে, তা নিয়েই মূলত আলোচনা করা হবে। শঙ্কা দেখা দিয়েছে, আগামী অক্টোবরে যথাসময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও।

এমতাবস্থায় বিশ্বের সার্বিক পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নিতে হবে আইসিসিকে। তার আগে নিজেদের নিরাপত্তা নিশ্চিতের জন্য হেডকোয়ার্টার বন্ধ রাখার সিদ্ধান্তই নিয়েছে আইসিসি। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত হেডকোয়ার্টারের সবাই ঘওে বসেই কাজ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *