মঙ্গলবার মে ২৬, ২০২০ || ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা মোকাবিলায় ৫০০ সদস্যের কমিটি গঠন: ওবায়দুল কাদের

খবর২৪ডেস্ক

দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় চিকিৎসকসহ ৫০০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নেতৃত্বে চিকিৎসকদের নিয়ে ৫০০ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়েছে।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, চিকিৎসকদের এই কমিটি স্বাস্থ্য বিভাগের সাথে বা যাদের সাথে দরকার যোগাযোগ রেখে তারা তাদের দায়িত্ব পালন করবেন। আমাদের স্বাস্থ্য উপকমিটির সঙ্গে সহযোগিতা করে দায়িত্ব পালন করে যাবে।

সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষায় বদ্ধপরিকর। তিনি বৈশ্বিক এই সংকট মোকাবিলার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছেন এবং দলীয়ভাবে আমাদের পার্টিকে নির্দেশ দিয়েছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সচেতনতা, যথাযথ স্বাস্থ্যবিধি পালনই পারে ভয়াবহ সংকট থেকে মুক্তি দিতে। এটাকে একটা যুদ্ধ হিসেবে গ্রহণ করে এই ক্রান্তিলগ্নে সকলকে সতর্কতা, দায়িত্বশীলতা মানবিকতা ও দেশপ্রেমের সাথে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

কাদের বলেন, সরকারিভাবে করোনা পরিস্থিতি মোকাবিলায় বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। এর মধ্যে মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস করতে গিয়ে অনেকটা প্রথম দিকের খুব গুরুত্বপূর্ণ কিছু অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এমনকি সংসদের বিশেষ অধিবেশনও স্থগিত করা হয়েছে।

এছাড়া দলীয়ভাবে ও ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব কর্মসূচি যেমন পুষ্পার্ঘ্য, সরকারি সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে এবং একই সাথে আওয়ামী লীগের সকল কর্মসূচি কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত সকল অনুষ্ঠান বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *