বৃহস্পতিবার জানুয়ারি ২১, ২০২১ || ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

কেন টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ হতে পারেননি, মুখ খুললেন জন্টি রোডস

খবর২৪ডেস্ক

ক্রিকেটবিশ্বের সেরা ফিল্ডারদের অন্যতম তিনি। আধুনিক সময়ে তাঁকেই বলা হয় শ্রেষ্ঠ ফিল্ডার। সেই তিনি, জন্টি রোডস আবেদন করেছিলেন ভারতের ফিল্ডিং কোচের পদের জন্য। কিন্তু তাঁকে নেওয়া হয়নি।

কেন ভারতের ফিল্ডিং কোচের দায়িত্ব পেলেন না জন্টি? সোশ্যাল মিডিয়ায় তাঁর কাছে এটাই জানতে চেয়েছিলেন এক ক্রিকেটপ্রেমী। জবাবে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার লিখলেন, “ওরা বলেছিল ‘নো থ্যাংকস’।” রোডসের এই উত্তর তৈরি করেছে বিতর্ক। কেন এমএসকে প্রসাদের নেতৃত্বে জাতীয় নির্বাচকরা জন্টিকে নিলেন না, সেই প্রশ্ন জোরদার হয়েছে।

কয়েক বছর ধরেই ভারতের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করছেন আর শ্রীধর। তাঁকেই ফের নিয়োগ করেছিলেন প্রসাদরা। তালিকায় দুইয়ে ছিলেন অভয় শর্মা, তিনে ছিলেন টি দিলীপ। গত কয়েক সিরিজে ভারতীয় ফিল্ডারদের হাত থেকে অনেক ক্যাচ পড়েছে। তাই জন্টিকে কেন ‘না’ বলা হল, তার যুক্তি মিলছে না। তা ছাড়া জন্টি যুক্তও আছেন কোচিংয়ের সঙ্গে।

অতীতে এমএসকে প্রসাদ বলেছিলেন যে, ভারত এ ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিল্ডিং কোচ হিসেবে তাঁরা রোডসকে দেখতে চান না। আর জন্টি বলেছিলেন, “আমি নিশ্চিত যে আমার ইন্টারভিউ তেমন ভাল হয়নি। কারণ, শ্রীধর গত কয়েক বছর ধরেই কোচের দায়িত্ব সামলাচ্ছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *