রবিবার আগস্ট ৯, ২০২০ || ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

‘গায়ে হাত দিলেই চিৎকার করছেন খালেদা জিয়া’

খবর২৪ডেস্ক

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে দেখা করেছেন তার পরিবারের সদস্যরা। মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বোন সেলিমা রহমান।

তিনি বলেছেন, বেগম জিয়ার উন্নত চিকিৎসা খুবই প্রয়োজন। ওনার শরীর এতই খারাপ যে এই মুহূর্তে যদি ওনাকে উন্নত চিকিৎসা দেয়া না হয়- তাহলে উনার যে কি হবে, সেটা বলতে পারছি না। আমাদের একটা আবেদন তার উন্নত চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়া হোক।’

সেলিমা রহমান বলেন, খালেদার বিছানা থেকে বাথরুম দূরত্ব দু-তিন হাত হবে, সেটুকু যেতেই তার ২০ মিনিট লাগে। এখানে যেই চিকিৎসা হচ্ছে তাতে তার শারীরিক কোনো উন্নতি হচ্ছে না। আজও ফাস্টিং ব্লাড সুগার ১৪-১৫ ছিল।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা এতটাই খারাপ যে, তিনি উঠে দাঁড়াতে পারেন না। হাঁটতেও পারেন না। একটু হাঁটলে আবার তাকে বিশ্রাম নিতে হচ্ছে। এমতাবস্থায় সরকারের কাছে আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি। আজ দুই বছর ধরে খালেদা জিয়া কারান্তরীণ। যখন তিনি কারাগারে গেছেন তখন তার শারীরিক যে অবস্থা ছিল, এখন সে অবস্থা নেই। সে হেঁটে চলে বেড়াতো এখন সে পাঁচ মিনিটও দাঁড়াতে পারে না।

‘আজকে তার শরীর খুবই খারাপ ছিল। সে শ্বাসকষ্টে ভুগছে। একদম কথাই বলতে পারছেন না। সে উঠে ৫ মিনিটও দাঁড়াতে পারছে না। বাঁ হাতটা সম্পূর্ণভাবে বেঁকে গেছে। এখন ডান হাতটাও বেঁকে যাচ্ছে। খেতে পারছেন না, খেলেই বমি হয়ে যাচ্ছে। গায়ে জ্বর ও প্রচণ্ড ব্যথা। গায়ে হাত দেয়া যাচ্ছে না। গায়ে হাত দিলেই তিনি চিৎকার করছেন। এই অবস্থায় মানবিক দিকটা চিন্তা করে ওনার মুক্তি দাবি করছি আমরা।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তার মুক্তির জন্য আমরা এখনও আবেদন করিনি। আমরা জাতির কাছে আবেদন করছি, জনতার কাছে আবেদন করছি যে ওনার জন্য দোয়া করবেন।

এর আগে বিকেল সোয়া ৩টার দিকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে প্রবেশ করেন তার পরিবারের পাঁচ সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *