শুক্রবার মার্চ ৫, ২০২১ || ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ভারত পাকিস্তানের দ্বন্দ্ব মেটাতে জাতিসংঘের মধ্যস্থতা চায় ইমরান

খবর২৪ডেস্ক

কাশ্মীর ইস্যুতে ভারতের সঙ্গে চলা দ্বন্দ্ব মেটানোর জন্য জাতিসংঘের মধ্যস্থতা দাবি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার ডাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামে এক সংবাদ সম্মেলনে ইমরান খান এই দাবি করেন। খবর আল জাজিরার।

সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, আন্তর্জাতিক প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে এই সমস্যা সমাধানের জন্য।আপনারা রাসায়নিক অস্ত্র সমৃদ্ধ দুটি দেশের মধ্যে যুদ্ধ কামনা করতে পারেন না । এসময় নাগরিকত্ব আইন নিয়ে ভারতে চলমান পরিস্থিতি নিয়েও শঙ্কা প্রকাশ করেছন ইমরান খান। ইমরান খান বলেন, আমি শুধু ভাবি যে পথে ভারত চলছে এটা দেশটির জন্য দুর্যোগ বয়ে আনবে।

এদিকে ইরান-যুক্তরাষ্ট্র সংঘাত নিয়েও মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এই ইস্যুতে ইমরান খান বলেন, যদি ইরান-যুক্তরাষ্ট্রের মধ্যে যুদ্ধ হয় তাহলে সেটি পৃথিবীর জন্য মারাত্বক হবে।

গত বছরের অগাস্টে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করে সেখানকার বিশেষ রাজ্যের মর্যাদা তুলে দিয়েছে মোদি সরকার। এই ঘটনার পর বিষয়টি নিয়ে প্রবল আপত্তি জানিয়ে সরব হয় পাকিস্তান। কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতি ঘটে। তখন ভারতের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে কাশ্মীর ইস্যুটি পুরোপুরি দেশের অভ্যন্তরীণ বিষয় এবং এ নিয়ে কোনও তৃতীয় পক্ষের মধ্যস্থতার কোনও প্রয়োজন নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *