বৃহস্পতিবার ফেব্রুয়ারি ২০, ২০২০ || ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আওয়ামী লীগ

খবর২৪ডেস্ক
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু। এরশাদের প্রতি সম্মান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে আওয়ামী লীগ প্রার্থীর সরে দাঁড়ানোয় দলের তৃণমূল থেকে সচেতন ভোটারদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। আজ সোমবার বিকেলে এ বিষয়টি নিশ্চিত করেন রংপুর মহানগর আওয়ামী লীগের মাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।

তিনি বলেন, আমাদের দলীয় সিদ্ধান্ত ও প্রধানমন্ত্রীর নির্দেশেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আজ সোমবার বিকেলে রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন রেজাউল করিম রাজু।

তুষার কান্তি মন্ডল আরো বলেন, ‘আমরা মনোনয়নপ্রত্যাশীরা গত ৭ সেপ্টেম্বর গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছিলাম। সেইদিন রংপুর উপ-নির্বাচনের মনোনয়ন বাছাই বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রার্থী হিসেবে রাজুকে চূড়ান্ত করেছিলেন। প্রধানমন্ত্রী সেদিন এও বলেছিলেন, গঠনতন্ত্র অনুযায়ী দেশের বৃহৎ দল হিসেবে আওয়ামী লীগকে প্রার্থী দিতে হয়, তাই দিলাম। আবার যেহেতু জাতীয় পার্টি (জাপা) আমাদের মহাজোটের অংশ, তাই প্রয়োজেন প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়া হতে পারে। তখন আমরা জাতীয় পার্টির সমর্থন দিয়ে নির্বাচন করব। এতে কোনো অভিমান রাখা যাবে না।’

উল্লেখ্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য ঘোষিত রংপুর-৩ আসনে উপনির্বাচনের জন্য গত ১ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী এই নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল আজ ১৬ সেপ্টেম্বর। তার ১৮ দিন পর ৫ অক্টোবর হবে ভোটগ্রহণ।

রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশনের অংশ নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার রয়েছে চার লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২১ হাজার ৩১০ জন এবং দুই লাখ ২০ হাজার ৭৬২ জন নারী ভোটার।

সূত্রঃ কালের কণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *