বুধবার সেপ্টেম্বর ৩০, ২০২০ || ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

৯৭ শতাংশ ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন

খবর২৪ডেস্ক
চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৭ শতাংশ ডেঙ্গু রোগী।

চলতি বছরের শুরু থেকে আজ সোমবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হয়েছেন ৮১ হাজার ৮০৯ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ১২৯ জন। এ পর্যন্ত ৯৭ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। সারাদেশে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৫০৭ জন। এর মধ্যে ঢাকায় ৯৮৩ জন এবং ঢাকার বাহিরে ১ হাজার ৫২৪ জন। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ছাড়প্রাপ্ত মোট রোগীর সংখ্যা ৬৯২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় (১৫ সেপ্টম্বর সকাল ৮ টা থেকে ১৬ সেপ্টম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাপসাতালে ভর্তি হয়েছেন ৬৫৩ জন। এর মধ্যে ঢাকায় ১৯৩ জন এবং ঢাকার বাহিরে ৪৬০ জন। এ যাবত ডেঙ্গু রোগে ৬৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৯, মিটফোর্ড হাসপাতালে ৩২, ঢাকা শিশু হাসপাতালে ২, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ১৯, বিএসএমএমইউতে ৭, রাজারবাগ পুলিশ হাসপাতালে ২ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩, সম্মলিত সামরিক হাসপাতালে ৮ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১৪ জন এবং কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ব্যতীত) ১০১ জন, চট্টগ্রাম বিভাগে ৪১ জন, খুলনা বিভাগে ১৮৮ জন, রংপুর বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে ৩৬ জন, বরিশাল বিভাগে ৬০ জন, সিলেট বিভাগে ৮ জন ও ময়মনসিংহ বিভাগে ১৬ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

সূত্রঃ কালের কণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *