মঙ্গলবার সেপ্টেম্বর ২৯, ২০২০ || ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বেহাল সড়ক সংস্কার না করায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

খবর২৪ডেস্ক
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের একটি গ্রামীণ সড়ক সংস্কারের দাবিতে ধানের চারা লাগিয়ে অভিনব প্রতিবাদ করেছেন এলাকাবাসী। আজ রবিবার দুপুরে এমন প্রতিবাদ করেছেন উপজেলার রাজিবপুর ইউনিয়নের জনগণ।

স্থানীয় সূত্র জানায়, ওই ইউনিয়নের কাশীগঞ্জ থেকে মমরেজপুর প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় দেড় কিমি রাস্তা চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। অথচ দেবস্থান, রাজীবপুর, ভট্টপুর, হাট ভোলসোমা, বৃ-ঘাগড়া গ্রামের প্রায় ৫ হাজার মানুষের চলাচলের জন্য গুরুত্বপূর্ণ রাস্তা এটি। এ রাস্তা দিয়ে মমরেজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইউনুছিয়া মাদরাসা ও হাসমতিয়া মাদরাসার ছাত্রছাত্রীরা প্রতিষ্ঠানে যাওয়া আসা করে। বর্ষাকালে রাস্তায় পানি জমার ফলে অল্পতেই কাঁদা হয়। ফলে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা-প্রতিষ্ঠানে যেতে চরম দুর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে এই ৫ গ্রামের কৃষকরা তাদের উৎপাদিত ধান, পাট, শাক-সবজি বাজারজাত করতে এই রাস্তাটি ব্যবহার করেন। রাস্তাটির বেহাল অবস্থার কারণে বর্ষাকালীন সময়ে কৃষক ও সর্বসাধারণের দুর্ভোগের আর শেষ নেই।

স্থানীয় আক্তার হোসেন ও উমর ফারুক জানান, রাস্তাটির দূরাবস্থার ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিকে বার বার জানানোর পরও রাস্তাটি নির্মাণের কোনো উদ্যোগ গ্রহণ করেননি। ফলে এলাকাবাসী রাস্তায় ধানের চারা রোপন করে রাস্তা পাকাকরণের জন্য প্রতিবাদ জানিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে রোমানা তোয়া জানান, এ রাস্তাটি নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *