শুক্রবার মার্চ ৫, ২০২১ || ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আইপিএলের ইতিহাসে এই রেকর্ড শুধুই ওয়ার্নারের

খবর২৪ডেস্ক
বল টেম্পারিংয়ের কারণে সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসনে ছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু নির্বাসন থেকে ফিরেই আইপিএলে অনন্য নজির গড়েছেন তিনি।

কেপ টাউনে কলঙ্কিত স্যান্ড পেপার অধ্যায়ের পর এক বছর ছিলেন না ক্রিকেটের সাথে। ফলে আইপিএলের ২০১৮ সংস্করণে মাঠে নামতে পারেননি। তবে ২০১৯ এ ফিরে এসেই ব্যাট হাতে রং ছড়ান ওয়ার্নার। লিগ পর্বের খেলা শেষ হওয়ার আগেই বিশ্বকাপের প্রস্তুতির জন্য দেশে ফেরেন ডেভিড। তবে তার আগেই আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় বাকিদের থেকে নিরাপদ দূরত্ব তৈরি করে ফেলেন অজি ওপেনার।

লিগের ১২টি ম্যাচ খেলে আইপিএল ছাড়েন ডেভিড। সেই ১২টি ম্যাচে ৬৯ দশমিক ২০ গড়ে ৬৯২ রান সংগ্রহ করেন তিনি। ১টি সেঞ্চুরি ও ৮টি হাফসেঞ্চুরি করেন ১২টি ইনিংসের মধ্যে। শেষমেশ অরেঞ্জ ক্যাপের দৌড়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী লোকেশ রাহুলের থেকে ৯৯ রানে এগিয়ে থাকেন ওয়ার্নার।

টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহ করে ওয়ার্নার এবারও আইপিএলের অরেঞ্জ ক্যাপ জিতে নেন। তাতেই আইপিএলের ইতিহাসে অনন্য রেকর্ড গড়েন তিনি। এর আগেও ওয়ার্নার দু’বার আইপিএলের কমলা টুপি মাথায় পরেছিলেন। ২০১৫ সালে ১৪ ম্যাচে ৫৬২ রান সংগ্রহ করে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন ওয়ার্নার। ২০১৭ সালে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী হওয়ার পথে ১৪ ম্যাচে ৬৪১ রান করেন তিনি।

আইপিএলে দু’বার অরেঞ্জ ক্যাপ জিতেছেন ক্রিস গেইল। তিনি ২০১১ ও ২০১২ সালে পর পর দু’বার টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী হন। এছাড়া এই পুরস্কার একবার করে জিতেছেন শন মার্শ, ম্যাথিউ হেইডেন, সচীন তেন্ডুলকর, মাইক হাসি, রবিন উথাপ্পা, বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *