মঙ্গলবার সেপ্টেম্বর ২৯, ২০২০ || ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

হিজবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ গ্রেপ্তার

খবর২৪ডেস্ক
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট।

গতকাল বৃহস্পতিবার সকালে দক্ষিণ কেরানীগঞ্জের শুভাড্যা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হলেও রাতে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

পুলিশ জানিয়েছে, রাষ্ট্রক্ষমতা দখল করে খিলাফত প্রতিষ্ঠা করার আন্দোলনে মাঠ পর্যায়ে সংগঠনের ভূমিকা পালন করার পাশাপাশি রিয়াজ অনলাইনভিত্তিক হিজবুত তাহরীরের প্রচারণা, সদস্য সংগ্রহ ও নানাবিধ কার্যক্রম পরিচালনা করছিলেন। গ্রেপ্তারকৃত রিয়াজ উদ্দিন হিজবুত তাহরীরের গুরুত্বপূর্ণ সমন্বয়কদের একজন, সংগঠক এবং আইটি বিশেষজ্ঞ। তার বিরুদ্ধে সেনা সমর্থন আদায়ের মাধ্যমে সরকার উৎখাত করার ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে।

পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন।

পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট গোয়েন্দা নজরদারি এবং তথ্যপ্রযুক্তি ব্যবহার করে হিজবুত তাহরীরের সমন্বয়ক রিয়াজকে শনাক্ত করে বলে জানানো হয়েছে প্রেস বিজ্ঞপ্তিতে। রিয়াজ গত তিনবছর ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কেরানীগঞ্জ, শ্যামপুর, দনিয়া ও গেন্ডারিয়া এলাকায় হিজবুত তাহরীরের সমন্বয়ক হিসেবে কার্যক্রম চালিয়ে আসছিলেন।

রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) এর সংশ্লিষ্ট ধারায় একটি মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *