বৃহস্পতিবার এপ্রিল ১৯, ২০১৮ || ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

পল্লীকবি স্মরণে গান করলেন বনি ও মনির

খবর২৪ডেস্ক
বাংলা নববর্ষে উপলক্ষে পল্লীকবি জসীমউদদীন স্মরণে গান করলেন দুই তরুণ কণ্ঠশিল্পী বনি ও মনির। আলাদা পেশার দুই তরুণ প্রথমবারের মতো এক সাথে কণ্ঠ মেলালেন। ‘আমায় ভাসাইলিরে… আমায় ডুবাইলিরে…’ শিরোনামের বিখ্যাত এই বাংলা গানটি সম্পূর্ণ নতুন আঙ্গিকে সংগীত আয়োজন করেছেন বনি নিজেই।

গান প্রসঙ্গে বনি বলেন, এই গানটি মূলত ভাওয়াইয়া গানের সম্রাট আব্বাস উদ্দিনের গাওয়ার পর থেকেই বাঙালির কাছে অনেক জনপ্রিয়। মনে গেঁথে যাওয়া পল্লীকবির চরণগুলো নতুন করে দর্শক-শ্রোতার কাছে আনার চেষ্টা করেছি মাত্র। গানটি সব বাংলা ভাষাভাষির ভালো লাগবে বলে আশাবাদ ব্যক্ত করেন বনি।

মনির বলেন, গানটি প্রথম রুনা লায়লার কণ্ঠে শোনা। তারপর থেকেই গানটির ভক্ত আমি। তিনি বলেন, আমার প্রথম প্রকাশিত কোনো গান এটি। ভবিষ্যতে নতুন মৌলিক গান করার আশা আছে। সামনের দিনে বনির সাথেও সমন্বিত গান প্রকাশের ইচ্ছে আছে বলেও জানান মনির।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই সাবেক শিক্ষার্থী মনির ও বনি, দুজনেই একই বর্ষের বন্ধুও। বন্ধুত্ব থেকেই একসাথে গানের শুরু। ফারহাদুল ইসলাম বনি পড়েছেন লোক প্রশাসনে। বর্তমানে একটি বহুজাতিক কম্পানিতে কমিউনিকেশনস অফিসার।

সাংবাদিকতা বিভাগে পড়া মনিরুল ইসলাম পেশায় একজন গণমাধ্যমকর্মী। বর্তমানে তিনি যমুনা টেলিভিশনে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত।

গানটির মিউজিক ভিডিও এরই মধ্যে প্রকাশিত হয়েছে ইউটিউব ও ফেসবুকে। টেলিভিশন ও রেডিওতেও শুনতে পাবেন দর্শক-শ্রোতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *