বৃহস্পতিবার এপ্রিল ১৯, ২০১৮ || ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

চেন্নাইকে হারাল প্রীতির দল পাঞ্জাব

খবর২৪ডেস্ক
প্রথম ব্যাট করে চেন্নাই সুপার কিংসের সামনে ১৯৭ রানের বিশাল চ্যালেঞ্জ দাঁড় করাল কিংস ইলেভেন পাঞ্জাব। জবাবে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রানে থেমে যায় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। ফলে এই ম্যাচে মাত্র ৪ রানে জয় পেল প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব।

এবার আইপিএল যেন টস জয় মানে ম্যাচ জয়। টস জিতলেই ফিল্ডিং এবং যত বড় স্কোরই হোক, সেটা তাড়া করে জেতা সহজ। এটা আজকের দিনের আগ পর্যন্ত সত্যিই ছিল বলতে গেলে। কারণ, বৃষ্টির কারণে একটি ম্যাচ ছাড়া বাকি সবগুলোতেই জয় পেয়েছে শেষে ব্যাট করা দল।

ব্যতিক্রম হলো আইপিএলের ১১ এবং ১২তম ম্যাচে এসে। গতকাল রবিবার দিনের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালস ২১৭ রান করে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে জিতেছে ১৯ রানের ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে এসেও জিতল প্রথম ব্যাট করা দল। এমনকি মহেন্দ্র সিং ধোনির ঝড়ও ম্লান হয়ে গেল পাঞ্জাবের সামনে। ৪৪ বলে ৭৯ রান করে অপরাজিত ছিলেন ধোনি।

মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে স্বাগতিক পাঞ্জাবকেই ব্যাট করতে পাঠায় চেন্নাই অধিনায়ক ধোনি। ব্যাট করতে নেমে ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডবে ১৯৭ রান সংগ্রহ করে পাঞ্জাব। ৩৩ বলে ৭ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৬৩ রান করেন গেইল।

জবাব দিতে নেমে শেন ওয়াটসন আর মুরালি বিজয়ের শুরুটা ভালো ছিল না। ১১ রান করে ওয়াটসন আর ১২ রান করে বিদায় নেন বিজয়। এরপর স্যাম বিলিংসও আউট হয়ে যান ৯ রান করে। তবে আম্বাতি রাইডু কিছুটা ঝড় তোলেন। ৩৫ বলে ৪৯ রান করে আউট হন তিনি।

শেষ ৫ ওভারে প্রয়োজন ছিল ৭৫ রান। সে অবস্থা থেকে ঝড় তোলেন ধোনি। ৪৪ বল খেলে ৭৯ রান করাই তার প্রমাণ। ৫টি ছক্কার মার মারেন তিনি। সঙ্গে ৬টি বাউন্ডারি। শেষ ওভারে প্রয়োজন ছিল ১৭ রান। সে জায়গায় ১২ রান তুলতে সক্ষম হন ধোনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *