বৃহস্পতিবার এপ্রিল ১৯, ২০১৮ || ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

রাজাপুরে পিআইও’র অপসারণ দাবিতে বিক্ষাভ

খবর২৪ডেস্ক
ঝালকাঠির রাজাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নাসরিন সুলতারার বিরুদ্ধে ঘুষ দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন জনপ্রতিনিধিরা। তাঁকে অপসারণ ও তাঁর বিচার দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

আজ সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ এলাকায় এসব কর্মসূচি পালন করেন জনপ্রতিনিধিরা। বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মজিবর মৃধা, সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও মঠবাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার।

বক্তারা অভিযোগ করেন, উপজেলার সকল টিআর, কাবিখা, কাবিটা, অতি দরিদ্রদের ৪০ দিন কর্মসূচিসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ৫০ ভাগ ঘুষ দাবি করেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা। এ ছাড়া প্রতিটি প্রকল্প মাস্টাররোল জমা দেওয়ার প্রাক্কালে টিআর প্রতি দুই হাজার, কাবিখা প্রতি পাঁচ হাজার ও কাবিটা প্রকল্পের প্রাক্কালন তৈরির সময় পাঁচ হাজার টাকা ঘুষ দাবি করেন।

বক্তারা আরো অভিযোগ করেন, নাসরিন সুলতানা বিভিন্ন প্রকল্প পরিদর্শনের নামে মাইক্রোবাস ভাড়াসহ নানা অজুহাতে ঘুষ নেন। ঘুষ না দেওয়ায় রাজাপুর উপজেলায় এসব প্রকল্পের প্রায় ২৫ কোটি টাকার উন্নয়ন কাজ বন্ধ রয়েছে। কর্মসূচিতে উপজেলা পরিষদ ও উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সকল সংরক্ষিত নারী মেম্বার ও ইউপি মেম্বররা একাত্মতা প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেন।

বক্তারা অবিলম্বে পিআইও নাসরিন সুলতানাকে অপসারণ ও তাঁর বিচার দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। পরে আন্দোলনকারীরা ইউএনও’র মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা মহাপরিচালকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

তবে অভিযোগ অস্বীকার করে পিআইও নাসরিন সুলতানা বলেন, ‘একটি ভুল বোঝাবুঝি হয়েছে, দ্রুততম সময়ের মধ্যে এটা ঠিক হয়ে যাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *