বৃহস্পতিবার এপ্রিল ১৯, ২০১৮ || ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

অ্যাপলে যোগ দিচ্ছেন গুগলের এআই প্রধান জন জ্ঞানেন্দ্র

খবর২৪ডেস্ক
টেক জায়ান্ট গুগলের সাবেক সার্চ ও কৃত্রিম বুদ্ধিমত্তা প্রধান জন জ্ঞানেন্দ্র এবার যোগ দিচ্ছেন আরেক প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল-এ। সংবাদটি প্রথমে প্রকাশ করে নিউইয়র্ক টাইমস। এর একদিন আগে, গুগলে নিজের পদ একধাপ নীচে নেমে গেছে বলে ঘোষণা করেন তিনি।

জানা গেছে, মেশিন লার্নিং বিশেষজ্ঞ জ্ঞানেন্দ্র গুগলে যোগ দেন ২০১০ সালে। ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি গুগলের সার্চ প্রধান অমিত সিংগাল এর কাছ থেকে প্রকৌশল বিভাগের জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট এর পদ নেন কৃত্রিম বুদ্ধিমত্তা বিভাগের নির্বাহী জন জ্ঞানেন্দ্র।

তবে এই খাতে অন্যান্য তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে পাল্লা দিয়ে নিজেদের শীর্ষস্থানে দেখতে চাচ্ছেন অ্যাপলের কর্তারা। আর তাই জ্ঞানেন্দ্রকে নিয়োগ দিয়েছেন তারা। এছাড়াও গুগল এবং অ্যালেক্সাভিত্তিক স্মার্ট হোম ব্যবস্থার সঙ্গে প্রতিযোগিতা করতে সিরি ও হোমকিট এ বিনিয়োগ বাড়িয়েছে অ্যাপল।

এখন থেকে অ্যাপল প্রধান টিম কুকের তত্ত্বাবধানে কাজ করবেন জ্ঞানেন্দ্র। এ ব্যাপারে ইমেইল বার্তায় টিম কুক বলেছেন, ‘আমরা সবাই যে মান ধারণ করি তার সঙ্গে মিলতে হবে আমাদের প্রযুক্তি। জন আমাদের গোপনীয়তার অঙ্গীকার এবং কম্পিউটারকে আরো স্মার্ট ও ব্যক্তিগত করার প্রয়াসকে ধারণ করেন।’ নিউইয়র্ক টাইমস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *