বৃহস্পতিবার এপ্রিল ১৯, ২০১৮ || ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

বিমান দুর্ঘটনায় আহত কবিরকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে

খবর২৪ডেস্ক
নেপালের রাজধানী কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় আহত হয়ে লাইফ সাপোর্টে থাকা কবির হোসেনকে সিঙ্গাপুর পাঠানো হচ্ছে। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে গতকাল শুক্রবার রাতেই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

এ ব্যাপারে ঢাকা মেডিকেলের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের আবাসিক সার্জন ডা. হোসেইন ইমাম জানিয়েছেন, শনিবার সকালে ১৭ জন চিকিৎসকের একটি বোর্ড বসে কবিরকে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নেয়।

তিনি গণমাধ্যমকে বলেন, “বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী কবিরের ডান পা টি কেটে ফেলতে হতে পারে। এই বিষয়ে তার পরিবারের মতামত নিতে গেলে তারা কবিরকে সিঙ্গাপুরে নিয়ে চিকিৎসা করার ইচ্ছা প্রকাশ করেন।”

জানান, কবিরকে সিঙ্গাপুর নেওয়ার বিষয়ে ইউএস-বাংলা কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে বলে জানান চিকিৎসক ইমাম। তিনি বলেন, “ইউএস-বাংলা এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে কবিরকে যত দ্রুত সম্ভব সিঙ্গাপুর পাঠাবে।”

ডা. ইমাম বলেন, “কবিরের ডান পাসহ সার্বিক শারীরিক অবস্থা নেপাল থেকেই ভালো ছিল না। এখন অবস্থা ক্রমান্বয়ে ডিটোরয়েটিং। আমরা কোনো রিস্ক নিতে চাইনি, তাই আগেই লাইফ সাপোর্টে নিয়েছি।”

উল্লেখ্য, গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলার বিমানটি বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার পর কবিরসহ ১০ বাংলাদেশিকে আহত অবস্থায় উদ্ধার করে কাঠমান্ডুর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গত সোমবার দেশে এনে তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *