বৃহস্পতিবার এপ্রিল ১৯, ২০১৮ || ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

সম্প্রতি দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস’—এর আয়োজন করে।

 

খবর২৪ডেস্ক

সম্প্রতি দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস’—এর আয়োজন করে।
বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ’ দুই ক্যাটাগরিতে সর্বমোট ১৭টি কোম্পানি অংশগ্রহণ করে। এরমধ্যে গভর্নমেন্ট অ্যান্ড পাবলিক সেকশনে প্রিজম ইআরপি জে সিরিজ চ্যাম্পিয়ন হয়।

সম্ভাবনাময় ও উদ্ভাবনী প্রকল্পগুলোর স্বীকৃতি দেয়ার এই আয়োজনে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কৃৃত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এতে সভাপতিত্ব করেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরির মধ্যে প্রথমস্থান অর্জন করে ডিভাইন আইটি লি. এর ‘প্রিজম ইআরপি (এন্টারপ্রাইজ রিসোর্স প্লানিং) জে সিরিজ’ নামক প্রজেক্ট। প্রথমস্থান অর্জনে কোম্পানিটির প্রতিষ্ঠাতা ইকবাল আহম্মেদ ফখরুল হাসানের হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

২০০৫ সালে এই কোম্পানির যাত্রা শুরু হয়। বাংলাদেশে দীর্ঘসময় ধরে এই কোম্পানিটি সফটওয়্যার ও কমপ্লিট আইটি সলিউশন দিয়ে আসছে। অনেক সরকারি ও বেসরকারি কোম্পানি পুরোনো সিস্টেমে তাদের কার্য পরিচালনা করছে। ‘প্রিজম ইআরপি’ সেই পুরোনো পদ্ধতিকে আধুনিক রূপ দিতে কাজ করে আসছে।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, ‘প্রথমবার আয়োজন করেই আমরা প্রচুর সাড়া পেয়েছি। আন্তর্জাতিকমানের বিচারিক প্রক্রিয়ার মাধ্যমে বিজয়ী এসব প্রকল্পগুলো খুবই সম্ভাবনাময় ও উদ্ভাবনীমূলক। সেরা প্রকল্পগুলোকে আমরা অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-এর জন্য মনোনীত করবো। এতে আমরা আমাদের প্রকল্পগুলোকে বিশ্বের সামনে তুলে ধরতে পারবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *