সোমবার ফেব্রুয়ারি ১৯, ২০১৮ || ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

বর্ণবাদী আচরণের শিকার তাহির

খবর২৪ডেস্ক
বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন দক্ষিণ আফ্রিকার লেগস্পিনার ইমরান তাহির। গত মঙ্গলবার জোহানেসবার্গে ভারতের বিপক্ষে চতুর্থ ওয়ানডে চলাকালে এই আচরণের শিকার হন তিনি। তাহির এ বিষয়ে রিপোর্ট করার পর ওই সমর্থক স্টেডিয়াম থেকে পালিয়ে যায়।

এক প্রেস বিজ্ঞাপ্তিতে ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) পক্ষ থেকে জানানো হয়, ইমরান তাহিরের সঙ্গে ঘটে যাওয়া ঘটনার যে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও হোয়াটসঅ্যাপ গ্রুপে চড়িয়ে পড়েছে সে বিষয়ে সিএসএ সচেতন। ইমরান তাহির ভারতের বিপক্ষে ম্যাচ চলাকালে জনৈক সমর্থক কর্তৃক বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন। তাহির স্টেডিয়ামের নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদের বিষয়টি অবহিত করেছেন। দুজন নিরাপত্তা কর্মকর্তা সেই ব্যক্তিকে চিহ্নিত করতে কাজ করছেন। কিন্তু সেই ব্যক্তি আগেই স্টেডিয়াম ছেড়ে চলে যায়। ঘটনাটি সিএসএ ও সিকিউরিটি টিম তদন্ত করছে।

বিবৃতিতে আরও বলা হয়, আইসিসির বর্ণবাদ বিরোধী নীতি অনুযায়ী এ ধরনের আচরণের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিকে স্টেডিয়াম থেকে বহিষ্কারের পাশাপাশি ফৌজদারী অপরাধে অভিযুক্ত করার বিধান রয়েছে। অবশ্য তাহির এবারই প্রথম বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন তা নয়। ২০১৫ সালের বিশ্বকাপ চলাকালে ওভালে এবং ২০১৪ সালে এই জোহানেসবার্গে বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *