সোমবার ফেব্রুয়ারি ১৯, ২০১৮ || ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

‘নেইমারকে আটকানোর কোনো জাদুকরী ফর্মুলা নেই; শুধু আশা করুন…’

খবর২৪ডেস্ক
ড্রেসিংরুমে যতই গণ্ডগোল থাকুক না কেন মাঠের পারফর্মেন্সে পিএসজির নয়নের মণি ব্রাজিল সুপারস্টার নেইমার। বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগতিক রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে নেইমারের দল। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর এই লড়াইয়ের আগে ব্রাজিল সুপারস্টারকে নিয়ে চিন্তিত রিয়াল শিবির। ম্যাচ জিততে হলে যে করেই হোক নেইমারকে আটকাতে হবে।

কিন্তু ব্রাজিল সুপারস্টারকে আটকানোর কোনো ‘জাদুকরী ফর্মুলা’ নেই বলে মন্তব্য করেছেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার দানি কারভাহাল। নিষেধাজ্ঞার কারণে তিনি শেষ ষোলোর প্রথম লেগের ওই ম্যাচটিতে খেলতে পারবেন না । তবে ম্যাচ জয়ের জন্য তিনি মাঠের বাইরে বসেই নেইমারের বাজে দিনের জন্য প্রার্থনা করবেন বলেই জানিয়েছেন।

কারভাহাল বলেছেন, ‘নেইমারের বিপক্ষে খেলার কোনো জাদুকরী ফর্মুলা নেই। তাকে আটকানোর জন্যও কোনো ফর্মুলা নেই। আপনি শুধু আশা করতে পারেন, সে যাতে ওই দিনটি তার খারাপ যায়। আমি আশা করছি, বুধবারের দিনটি নেইমারের না হোক।’

এই ম্যাচে অবশ্য কাউকে ফেবারিট হিসেবে বলতে নারাজ কারভাহাল। তার ভাষায়, ‘এই ধরনের লড়াইয়ে কোনো ফেভারিট নেই। নক-আউট পর্বগুলো সমানে সমান। এই পর্বের ম্যাচগুলোতে ছোট ব্যাপারগুলোই নির্ধারক হয়ে থাকে। কোনো ধরনের ভুল না করতে আমরা চেষ্টা করব।’

উল্লেখ্য, ইতিমধ্যেই লা লিগা শিরোপা প্রায় অনিশ্চিত হয়ে গেছে রিয়ালের। কোপা দেল রে থেকেও ছিটকে গেছে জিনেদিন জিদানের দল। তাই চ্যাম্পিয়নস লিগই হলো তাদের শিরোপা জয়ের একমাত্র মঞ্চ। বুধবারের ম্যাচটি জিততে না পারলে কোচ জিদানের চাকরি চলে যাওয়ার সমূহ সম্ভাবনা আছে। অন্যদিকে, এবারের মৌসুমে রীতিমত উড়ছে পিএসজি। ১২ পয়েন্টের ব্যবধানে লিগ ওয়ানের শীর্ষে আছে উনাই এমেরির শিষ্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *