সোমবার ফেব্রুয়ারি ১৯, ২০১৮ || ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন হবে না : মির্জা ফখরুল

খবর২৪ডেস্ক
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, খালেদা জিয়ার নামে যে মামলা হয়েছে তা মিথ্যা বানোয়াট এবং ভিত্তিহীন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। এই মামলায় খালেদা জিয়ার কোনো সম্পৃক্ততা ছিল না। খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো সন্তোষজনক প্রমাণ দেখাতে পারে নাই। এ দেশের জনগণ এই সাজা গ্রহণ করেনি। অনতিবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তার বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার করতে হবে।

আজ সোমবার দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানবনন্ধনে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, নেত্রী বলেছেন শান্তিপূর্ণ আন্দোলন করার জন্য। আমরা শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক আন্দোলনে আছি। কিন্তু সরকার এখনো নেতাকর্মীদেরকে গ্রেফতার করছে। এর তীব্র নিন্দা জানাই।

তিনি বলেন, আমাদের নেত্রীকে কারাগারে নেয়ার পর সাবেক প্রধানমন্ত্রী, সাবেক এমপি হিসেবে সরাসরি ডিভিশন দেওয়ার কথা ছিল। কিন্তু কর্তৃপক্ষ ডিভিশন না দিয়ে অর্ডিনারি একজন কয়েদি হিসেবে তাকে কষ্ট দিয়েছে। গতকাল কোর্ট থেকে আদেশ হয়েছে খালেদা জিয়াকে কারা কোড অনুযায়ী ডিভিশন দেওয়ার জন্য।

এ সময়ে মানববন্ধনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জয়নাল আবদীন ফারুক, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ২০ দলীয় জোটের নেতারাও অংশ নেন। মানববন্ধন কর্মসূচিকে ঘিরে প্রেস ক্লাবের সামনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

উল্লেখ্য, জিয়া এতিমখানা দুর্নীতি মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় ঢাকার বিশেষ জজ আদালত। ওই রায়ের পর বিএনপি শুক্র ও শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এরপর শনিবার ঢাকাসহ সারাদেশে তিনদিনের টানা কর্মসূচি ঘোষণা করা হয়, যার প্রথম কর্মসূচি এই মানববন্ধন। এর ধারাবাহিকতায় আজ সোমবার অবস্থান এবং পরদিন বুধবার অনশন কর্মসূচিরও ঘোষণা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *