সোমবার ফেব্রুয়ারি ১৯, ২০১৮ || ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

২০১৮ সাল জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ বছর

খবর২৪ডেস্ক
দেশে বিরাজিত রাজনৈতিক অস্থিরতা ও জনমনে নানা শংকাকে সামনে রেখে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু এক যুক্ত বিৃবতিতে বলেন ‘২০১৮ সাল জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ বছর। সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে কিনা; এসব নিয়ে জনমনে বিভিন্ন প্রশ্ন থাকলেও ক্ষমতার পালাবদলে নির্বাচনই একমাত্র সাংবিধানিক উপায়।

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আর্থিক অনিয়মের অভিযোগে বিজ্ঞ বিচারিক আদালত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড প্রদান করেছেন। উক্ত রায়ের বিরুদ্ধে সংক্ষুব্ধ পক্ষ উচ্চতর আদালতে আপীল করবেন মর্মে শুনা যাচ্ছে। এমতাবস্থায় উক্ত মামলার রায় নিয়ে সমাজে বিভিন্ন মিশ্র প্রতিক্রিয়া থাকলেও মন্তব্য করার সময় এখনো আসেনি। তবে এ মামলার একটা ইতিবাচক দিক হচ্ছে রাষ্ট্র ক্ষমতা অপব্যবহারের বিরুদ্ধে জবাবদিহিতার আইনি প্রক্রিয়া শুরু হয়েছে।

ঠিক একই প্রক্রিয়ায় বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি, শেয়ার বাজার কেলেঙ্কারী, হল মার্ক কেলেঙ্কারী, বেসিক ব্যাংক কেলেঙ্কারী, সোনালী ব্যাংক কেলেঙ্কারী, বিসমিল্লাহ গ্রুপ কেলেঙ্কারী, ফার্মাস ব্যাংক কেলেঙ্কারী ও সর্বশেষ জনতা ব্যাংকের ৫৪০৮ কোটি টাকা ঋণ কেলেঙ্কারীসহ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানসমূহের অর্থ লুটপাট ও পাচারের বিষয়টি অচিরেই বিচারের আওতায় আসবে এবং লুটপাটকারী ও সহায়তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে বলে জনগণ প্রত্যাশা করছে।

নেতৃদ্বয় বলেন, রাষ্ট্র ও সমাজের সর্বস্তরের আর্থিক শৃঙ্খলা ফিরিয়ে এনে একটি জনকল্যাণমুখী অর্থনীতি প্রতিষ্ঠার লক্ষ্যে, ‘প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ’ কে যেকোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য ঐক্যবদ্ধ থাকার উদাত্ত আহ্বান জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *