শুক্রবার এপ্রিল ২০, ২০১৮ || ৭ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

সুজন-হাথুরুকেও চ্যালেঞ্জ জানাচ্ছেন হিথ স্ট্রিক

খবর২৪ডেস্ক
একদিন বাদেই শুরু হতে চলা ত্রিদেশীয় সিরিজে নতুন এক অভিজ্ঞতার মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। প্রতিপক্ষ দুই দল শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ের দুই কোচ একসময় টাইগারদেরও কোচ ছিলেন। প্রতিটি দলই পরস্পরের সম্পর্কে তাই ভালো করে জানে। এই পারস্পরিক জানাটাকেই এই সিরিজে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ এবং বর্তমান জিম্বাবুয়ের প্রধান কোচ হিথ স্ট্রিক।

এক সংবাদ সম্মেলনে ২০১৪-২০১৬ সালে বাংলাদেশ দলের বোলিং কোচের দায়িত্ব পালন করা স্ট্রিক বলেন, ‘এখনকার সময়ে একটা দলে বেশ কয়েকজন কোচ থাকে এবং একসময় একে অপরের প্রতিপক্ষে পরিণত হয়। সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহে ও টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের সঙ্গে আমার খুবই ভালো সম্পর্ক। আমি মনে করি, সিরিজটা সকলের জন্যই বেশ কঠিন চ্যালেঞ্জের হবে।’

এই সিরিজের আগে অনেকেই আশংকা প্রকাশ করেছিলেন, হাথুরু যেহেতু এদেশের ক্রিকেটের নাড়ি নক্ষত্র জানেন, তাই চ্যালেঞ্জটা বড়ই হতে যাচ্ছে টাইগারদের জন্য। টাইগার ক্রিকেটাররা এই দুশ্চিন্তা উড়িয়ে দিলেও সেই ‘চিন্তা’টা আরও বাড়িয়ে দিলেন স্ট্রিক। তিনি খোলাখুলিই বললেন এদেশের কন্ডিশন সম্পর্কে তার ধারণার কথা।

স্ট্রিকের ভাষায়, ‘আমরা এখানকার কন্ডিশন ও ক্রিকেটারদের সম্পর্কে জানি, চন্দিকাও জানেন। এছাড়া জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার অনেক ক্রিকেটারেরই বিপিএল খেলার অভিজ্ঞতা আছে। কোন দলেই গোপনীয় বিষয় খুব বেশি নেই। বিষয়টা কেবলমাত্র ভালো পরিকল্পনা নিয়ে মাঠে নামা ও সেটা ঠিকভাবে বাস্তবায়ন করা।’

আগামী ১৫ জানুয়ারি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ দলের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। একদিন পর জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *