শনিবার জানুয়ারি ২০, ২০১৮ || ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

মেসির দুই মিনিটের যাদু দেখলেন কোটিনহো

খবর২৪ডেস্ক
কোপা ডেল’রের শেষ ষোলর দ্বিতীয় লেগে সেল্টা ভিগোকে উড়িয়ে দিল বার্সেলোনা। বৃহস্পতিবার নিজেদের মাঠে কাতালান ক্লাবটি ৫-০ গোলে হারিয়েছে সেল্টা ভিগোকে। সেইসঙ্গে সমষ্টিগতভাবে ৬-১ গোলে জিতে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে আর্নেস্তো ভালভার্দের দল।

এই ম্যাচেও চমকপ্রদ পারফরম্যান্স উপহার দিলেন বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি। নিজে দুই গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে আরও এক গোল করাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এলএম টেন!

ন্যু ক্যাম্পে মাত্র দুই মিনিটের ব্যবধানেই প্রথম দুই গোল করেন লিওনেল মেসি। খুব সহজ বলকেও যে দারুণ কৌশলগত দক্ষতায় গোলে পরিণত করা যায় এদিনও সেটাই প্রমাণ করে দেখালেন কাতালান ক্লাবটির প্রাণ ভোমরা। প্রথমার্ধের ১৩ মিনিটে প্রথম গোলের পর ১৫ মিনিটেই নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন পঞ্চম ব্যালন ডি’অর জয়ী মেসি।

আর প্রিয় তারকা মেসির গোল করার যাদু এবার খুব কাছাকাছি থেকেই উপভোগ করলেন ফিলিপে কোটিনহো। কেননা, গত সপ্তাহেই রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে লিভারপুল ছেড়ে বার্সায় যোগ দেয়া ব্রাজিলিয়ান মিডফিল্ডার যে এদিন ন্যু ক্যাম্পের স্ট্যান্ডে বসেই খেলা উপভোগ করেছেন।

ম্যাচের ২৮ মিনিটে জর্দি আলবাকে দিয়ে দলের তৃতীয় গোলটি করান এলএম টেন। এর ফলে কোপা ডেল’রেতে ১৪ গোল করার পাশাপাশি ১০টিতে অ্যাসিস্ট করেন মেসি। তাও আবার মাত্র শেষ ১৪ ম্যাচে! এই না হলে গোলমেশিন মেসি! অথচ, প্রথম লেগে সেল্টার বিপক্ষে মেসিবিহীন ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল।

বৃহস্পতিবার সেল্টার বিপক্ষে বার্সার হয়ে বাকি দুটি গোল করেন লুইস সুয়ারেজ এবং ইভান রাকিটিচ।

সূত্র : বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *