সোমবার জানুয়ারি ২২, ২০১৮ || ৯ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনে অপমানিত আজহার

খবর২৪ডেস্ক
হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বাইরে এক ঘণ্টা বসিয়ে রাখা হল মহম্মদ আজহারউদ্দিনকে। রবিবার এইচসিএ-র বিশেষ সাধারণ সভায় অংশ নিতে গিয়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। কিন্তু তাঁকে ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। কংগ্রেস নেতা হনুমন্থ রাওয়ের হস্তক্ষেপে শেষ পর্যন্ত এসজিএম-এ ঢুকতে পারেন আজহার।

মিটিং শেষ হতেই তিনি তাঁর ক্ষোভের কথা জানান। তাঁর মতে, এটা একটা সংস্থা কারও বাড়ি নয়। এই সংস্থা ১৯৩২ থেকে চলছে। আজহার বলেন, ‘ওরা আমাকে বাইরে এক ঘণ্টা অপেক্ষা করিয়ে রেখেছিল। এটা খুব অপমানজনক। আমি হায়দরাবাদের প্লেয়ার। ১০ বছর ভারতীয় দলের অধিনায়ক ছিলাম। এই মুহূর্তে যারা এই সংস্থা চালাচ্ছেন তারা ক্রিকেটের কিছু বোঝে না। ওরা কখনও ব্যাট বল হাত দিয়ে ধরেনি। সবাই যদি আমাকে সমর্থন করে তা হলে কথা দিচ্ছি আমি সমস্যার সমাধান করে দেব।’

অতীতেও আজহার অভিযোগ করেছিলেন, এইচসিএ লোঢা কমিটির নিয়ম মেনে চলছে না। অপব্যবহার করা হচ্ছে। গত বছর এইচসিএ প্রেসিডেন্ট পদের জন্য তাঁর আবেদন খারিজ হয়ে গিয়েছিল। সেই সময় আজহার অভিযোগ করেছিলেন, দল গঠনেও ওরা নিজেদের কোটার প্লেয়ারদের জায়গা করে দেয়। যাঁরা যোগ্য তাঁদের দলে নেওয়া হয় না।

আজহার ৯৯টি টেস্ট খেলেছেন ভারতের হয়ে। অধিনায়কত্ব করেছেন ৪৭টিতে। মোট রান ৬২১৫। গড় ৪৫.০৩। ৩৩৪টি ওয়ান ডেতে ৯৩৭৮ রান করেছেন। ২০০০ সালে গড়াপেটায় জড়িয়ে ক্রিকেটকে বিদায় জানাতে হয়েছিল আজহারের। আজীবন নির্বাসন দেওয়া হয়েছিল তাঁকে।-আনন্দবাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *