সোমবার জানুয়ারি ২২, ২০১৮ || ৯ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকায় গোসল করা নিয়ে চরম ভোগান্তিতে কোহলি-শাস্ত্রিরা!

খবর২৪ডেস্ক
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখন কেপটাউনে ভারতীয় ক্রিকেট দল। শুক্রবার নিউল্যান্ডসে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে এই দু’দল। সিরিজ শুরুর আগে নেটে নিয়মিত ঘাম ঝরাচ্ছে বিরাট কোহলির দল। তবে প্রচণ্ড রোদের মধ্যে কয়েক ঘন্টা অনুশীলনের পর গোসল করা নিয়ে চরম ভোগান্তিতে সফরকারী ভারতীয় ক্রিকেট দল।

গোসল করার জন্য নাকি কোহলি-শাস্ত্রীদের মাত্র দুই মিনিট সময় বেঁধে দেওয়া হয়েছে!

কেপ টাউনে এখন খরা চলছে। পানি সংকট তীব্র আকার ধারণ করেছে সেখানে। খরার প্রকোপে ভারতীয় ক্রিকেটারদের নিয়ম কানুনেও তাই এসেছে এক অদ্ভুত নির্দেশ। দক্ষিণ আফ্রিকায় পা রাখার পরেই ভারতীয় ক্রিকেট দলের সাজঘরে পৌঁছে গিয়েছে নির্দেশিকা। সেখানে কোহলি-শাস্ত্রীদের বলা হয়েছে, ‘শাওয়ার টাইম’-এর জন্য দু’ মিনিটের বেশি সময় যেন বরাদ্দ করা না হয়।

গত তিন বছর ধরে বৃষ্টির দেখা নেই দক্ষিণ আফ্রিকায়। বৃষ্টির অভাবে পানি সমস্যা তীব্র আকার নিয়েছে। কেপ টাউন ধুঁকছে। পানি খরচে রাশ টানতে দক্ষিণ আফ্রিকার জনগণের ক্ষেত্রে পানি ব্যবহারে সতর্কতা জারি করা হয়েছে। একই নিয়ম জারি করা হয়েছে দক্ষিণ আফ্রিকায় ঘুরতে আসা পর্যটকদের ক্ষেত্রেও। সুলভ শৌচালয়ের সামনেও পানি খরচ না-করার কথা লিখে দেওয়া হয়েছে। মাথা পিছু পানি খরচের পরিমাণ ৮৭ লিটারে সীমাবদ্ধ করা হয়েছে।

পুরো শহর জুড়েই পানির জন্য হাহাকার চলছে। পানির গাড়ির সামনে লম্বা লাইন। এ অবস্থায় কীভাবেই বা গোসলে বেশি পানি খরচ করবেন কোহলি-শাস্ত্রীরা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *