শনিবার জানুয়ারি ২০, ২০১৮ || ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

গৌরীপুরে দুম্বার মাংস লুট

খবর২৪ডেস্ক
সৌদি সরকারের পাঠানো দুস্থ ও এতিমদের জন্য দুম্বার মাংস নিয়ে ময়মনসিংহের গৌরীপুরে শুক্রবার তুলকালাম কাণ্ড ঘটেছে। দুস্থদের জন্য বরাদ্দকৃত ওই গোশত সরকারি কর্মকর্তা-কর্মচারি, পুলিশ, স্থানীয় প্রভাবশালী মহল নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গোশত না পাওয়ার শঙ্কায় উপস্থিত দুস্থরা ট্রাকে থাকা দুম্বার গোশতের ২০টি প্যাকেট লুট করে নিয়ে যায়। উপজেলা পরিষদের উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।

উপজেলা প্রকল্প বাস্তয়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সৌদি সরকার প্রদত্ত ১৫০ প্যাকেট দুম্বার মাংস দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ময়মনসিংহ জেলা প্রশাসকের মাধ্যমে গৌরীপুর উপজেলার দুস্থদের জন্য প্রেরণ করে। শুক্রবার সকালে উপজেলা প্রশাসন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সামনে দুম্বার মাংস বিতরণের খবর পেয়ে শত শত দুস্থ ও অসহায় মানুষ ভিড় জমায়। কিন্তু দুস্থদের জন্য বিতরণ শুরু হওয়ার আগে সরকারি কর্মকর্তা, পুলিশ সদস্য ও স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা ট্রাক থেকে দুম্বার মাংসের প্যাকেট নিয়ে যেতে শুরু করেন। এ ঘটনায় মাংস না পেয়ে দুস্থরা বিক্ষুব্ধ হয়ে উঠলে প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে তাদের বাক-বিতণ্ডা হয়। পরে দুস্থদের বিক্ষুব্ধ একটি অংশ দুম্বার মাংস ছিনিয়ে নেয়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, মাংস বিতরণে কোনো অনিয়ম হয়নি। সকল মাংস দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। চাহিদার তুলনায় বরাদ্দ কম থাকায় দুস্থদের একটি অংশ ২০ প্যাকেট মাংস লুট করে নিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ বলেন, দুম্বার মাংস লুটের কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *