শনিবার জানুয়ারি ২০, ২০১৮ || ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

যুক্তরাজ্যের জলসীমায় রুশ যুদ্ধ জাহাজ

খবর২৪ডেস্ক
ক্রিসমাসের দিন যুক্তরাজ্যের জলসীমায় একটি ব্রিটিশ রণতরী একটি রুশ যুদ্ধ জাহাজকে পাহারা দিয়ে রেখেছে বলে জানিয়েছে ব্রিটেনের রাজকীয় নৌবাহিনী। রুশ যুদ্ধ জাহাজটি যুক্তরাজ্যের জলসীমায় ঘুরে বেড়িয়েছে।

খবর বিবিসি। জাতীয় স্বার্থে ব্রিটিশ এইচএমএস সেইন্ট আলবানস রুশ যুদ্ধজাহাজ অ্যাডমিরাল গোরসকোভের ওপর নজর রেখেছে বলে জানানো হয়েছে। তবে এ বিষয়ে রাশিয়ার তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি। রয়্যাল নেভির তরফ থেকে জানানো হয়েছে, যুক্তরাজ্যের জলসীমায় রুশ বাহিনীর আনাগোনা বেড়ে গেছে। সমুদ্রে ইন্টারনেট ক্যাবলের কারণে রাশিয়া নতুন হুমকি হয়ে উঠেছে বলে সম্প্রতি সতর্ক করেছে ব্রিটেন।

চিফ অব ডিফেন্স স্টাফ, এয়ার চিফ মার্শাল স্যার স্টুয়ার্ট পিচ এ সম্পর্কে বলেন, ব্রিটেন ও ন্যাটোকে যোগাযোগের লাইনগুলোর সুরক্ষা দেওয়াকে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া উচিত। তিনি বলেন, যদি এসব লাইন কাটা পড়ে বা এতে যদি কোনো বিঘ্ন ঘটে তবে তা অর্থনীতিতে অবিলম্বে এবং সম্ভাব্য বিপর্যয়মূলক আঘাত হানবে। এই ক্যাবলগুলো আড়াআড়িভাবে বিভিন্ন দেশ এবং মহাদেশকে যুক্ত করে রেখেছে।

এক বিবৃতিতে রয়্যাল নেভির তরফ থেকে জানানো হয়েছে, যুক্তরাজ্যের জলসীমায় নতুন রুশ যুদ্ধ জাহাজ অ্যাডমিরাল গোরসকোভের ওপর নজর রাখতে ২৩ ডিসেম্বর এইচএমএস সেইন্ট আলবানসকে ডাকা হয়।
প্রতিরক্ষামন্ত্রী গেভিন উইলিয়ামসন বলেন, আমাদের জলসীমা রক্ষায় বা যে কোনো ধরণের আগ্রাসনের মোকাবেলায় আমি একটুও সংকোচ করব না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *