সোমবার জানুয়ারি ২২, ২০১৮ || ৯ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

বরখাস্ত হচ্ছেন জিদান!

খবর২৪ডেস্ক
রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে যোগ দেওয়ার পরই বাজিমাত করেন জিনেদিন জিদান। স্প্যানিশ লা লিগার শিরোপা পুনরুদ্ধার, চ্যাম্পিয়ন্স লিগের যুগে টানা দুইবার ইউরোপসেরার মুকুটপড়াসহ একই বর্ষপঞ্জিকায় পাঁচ পাঁচটি শিরোপা জয়েরও অবিস্মরণীয় কীর্তি গড়েন তিনি।

কিন্তু শনিবার এল ক্লাসিকোতে হারের পরই যেন মুদ্রার উল্টোপিঠ দেখতে শুরু করে দিয়েছেন জিদান। কারণটাও খুব সুস্পষ্ট, তাদের চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে থাকায় বার্সেলোনার লা লিগা জেতাটা প্রায় নিশ্চিত। এই মৌসুমে বড় শিরোপা বলতে কেবল চ্যাম্পিয়ন্স লিগ। আর সেটা জিততে না পারলেই নাকি জিদানকে বরখাস্ত করবে রিয়াল মাদ্রিদ!

হ্যাঁ, ইএসপিএন এর বিশ্লেষক এবং সাবেক চেলসির মিডফিল্ডার ক্রেইগ বার্লি অন্তত ঠিক তেমনটাই মনে করছেন। বার্লি জানান, জিদান যদি রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয়বারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা না জেতাতে পারে তাহলে ফ্লোরেন্তিনো পেরেজ তাকে স্বাভাবিকভাবেই বরখাস্ত করবে।

এ প্রসঙ্গে বার্লি বলেন, ‘স্বাভাবিকভাবেই তারা (রিয়াল) যখন চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ১৪ পয়েন্ট পিছিয়ে তখন রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ তো কোচ বরখাস্তের ক্ষেত্রে ততটা ধীর গতির নয়।’

এরপরই বার্লি বলেন, ‘জিদানের এখন উচিত চ্যাম্পিয়ন্স লিগে পুরোপুরো মনোযোগী হওয়া। আর সেটা যদি করতে ব্যর্থ হয় এবং ঘরোয়া লিগে এই ব্যবধানটা চলতেই থাকে তাহলে মৌসুমের শেষেই হয়ত বিদায় দেখতে পারে সে।’

সূত্র: এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *