শনিবার জানুয়ারি ২০, ২০১৮ || ৭ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের বিক্ষোভ

খবর২৪ডেস্ক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের চলমান পারিতোষিক কমানোর সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ করেছে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা। সোমবার বিকেলে অনুষ্ঠিত “বি” ইউনিটের চতুর্থ শিফটের পরীক্ষা শেষে প্রশাসনিক ভবনে বিক্ষোভ করে কর্মচারীরা।

জানা যায়, চলতি ভর্তি পরীক্ষার পারিতোষিক হিসেবে ৩য় শ্রেণির প্রতি কর্মচারীকে শিফট প্রতি ৩শ’ টাকা ও ৪র্থ শ্রেণির প্রত্যেক কর্মচারীকে ২শ’৫০ টাকা করে প্রদান করার কথা। প্রথম দিনের পরীক্ষা শেষে কর্মচারীদের এই হারে পারিতোষিক প্রদান করা হয়।

সোমবার দ্বিতীয় দিনের পরীক্ষা শেষে পারিতোষিকের বিষয়ে নতুন করে ঘোষণা দেন উপাচার্যের একান্ত সচিব আমিনুর রহমান। তিনি প্রতি শিফটের পারিতোষিক প্রদানের পরিবর্তে পরীক্ষা শেষে ৩য় শ্রেণির প্রত্যেক কর্মচারীকে ৩ হাজার টাকা ও ৪র্থ শ্রেণির প্রত্যেক কর্মচারীকে ২ হাজার ৫শ’ টাকা করে প্রদান করা হবে বলে ঘোষণা দেন। তার এমন ঘোষণায় অসন্তুষ্ট হয়ে বিক্ষোভ শুরু করে কর্মচারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক কর্মচারী ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির এক নেতা বলেন, উপাচার্যের পিএস আমিনুর রহমান বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন সিদ্ধান্ত ছাড়াই কর্মচারীদের পারিতোষিক ফি পরিবর্তনের ঘোষণা দেন। এতে কর্মচারীরা বিক্ষোভ করতে বাধ্য হয়।

উপাচার্যের পিএস আমিনুর রহমান বলেন, টাকার অঙ্কের পরিবর্তন নয়, বরং শিফট সংখ্যা নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। পরে আগের দিনের মত করেই পারিতোষিক প্রদান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম বলেন, সামান্য বিষয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। পরে সমাধান হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *