মঙ্গলবার ডিসেম্বর ১২, ২০১৭ || ২৮শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের সহায়তা : কক্সবাজারে হবে মিডিয়া সেন্টার

খবর২৪ডেস্ক
বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মানবিক সহায়তা প্রদান বিষয়ে যথাযথ তথ্য প্রচারের সুবিধার্থে কক্সবাজার জেলা প্রশাসন কমপ্লেক্সে একটি মিডিয়া সেন্টার স্থাপন করা হবে।

তথ্য অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য কর্মকর্তার নেতৃত্বে গণযোগাযোগ অধিদপ্তরের অধীন কক্সবাজারের জেলা তথ্য কর্মকর্তা মিডিয়া সেন্টার পরিচালনা করবেন। প্রয়োজনে জেলা তথ্য অফিস চট্টগ্রাম, উপজেলা তথ্য অফিস লামা ও পটিয়া মিডিয়া সেন্টার দায়িত্ব পালনে সহযোগিতা করবে।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মিয়ানমার থেকে আসা আশ্রয়প্রার্থীদের মানবিক সহায়তা প্রদান সংক্রান্ত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কে এম আলী আজম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগের মহাপরিচালক ফেরদৌসী শাহরিয়ার, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মুহিবুল হোসেন, তথ্য অধিদপ্তরের সিনিয়র ডিপিআইও (প্রেস) ফায়জুল হক, জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং এবং বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

সভায় আরো সিদ্ধান্ত নেওয়া হয়- কক্সবাজারের এ মিডিয়া সেন্টার থেকে প্রতিদিন বিকেলে জেলা প্রশাসক কক্সবাজার এবং আরআরসির প্রধান প্রেস ব্রিফিং করবেন।

এ মিডিয়া সেন্টারে টেলিফোন, ইন্টারনেট, ফ্যাক্স এবং কম্পিউটারের সুবিধা থাকবে। এখান থেকে আশ্রয়কেন্দ্র সংশ্লিষ্ট তথ্য প্রচারের সুবিধার্থে এ সংক্রান্ত বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসন সার্বিক তত্ত্বাবধান করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *