বৃহস্পতিবার সেপ্টেম্বর ২১, ২০১৭ || ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স দ্রুত চালুর দাবিতে স্মারকলিপি

খবর২৪ডেস্ক
আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দ্রুত চালু করার দাবিতে বুধবার সকালে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে জাগ্রত আশুগঞ্জবাসী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিরুল কায়সারের কাছে স্মারকলিপিটি জাগ্রত আশুগঞ্জবাসীর পক্ষে আহ্বায়ক হাজী মো. সফিউল্লাহ মিয়া ও সদস্য সচিব ঈসা খান হস্তান্তর করেন।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ভবনসহ আনুসঙ্গিক অবকাঠামো নির্মাণ কাজ গত দেড় বছর আগে শেষ হয়েছে। কিন্তু চিকিৎসা সরঞ্জাম,পর্যাপ্ত জনবল আর আসবাবপত্রের অভাবে পূর্ণাঙ্গ চিকিৎসা সেবা কার্যক্রম চালু করা সম্ভব হচ্ছে না। এতে করে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলার ২ লাখ মানুষ।

হাজী মো. ছফিউল্লাহ মিয়া বলেন, আশুগঞ্জ দেশের একটি গুরুত্বপুর্ণ স্থান। এখানে উপজেলার স্থায়ী লোক ছাড়াও অনেক বহিরাগত বসবাস করেন। অবিলম্বে উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের অনুমোদিত পদে জনবল নিয়োগ, আসবাবপত্র ও চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করে চিকিৎসা সেবা চালু করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিরুল কায়সার জানান, স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পাঠানো হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি দ্রুত চালু করা সম্ভব হবে।

সিভিল সার্জন নীশিত নন্দী মজুমদার বলেন, বর্তমানে মূল ভবনে বহির্বিভাগ চালু করা হয়েছে। চিকিৎসা সরঞ্জাম ও প্রয়োজনীয় জনবল নিয়োগ দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ১২টি বেডসহ কিছু আসবাবপত্র এসেছে। আশা করছি অবশিষ্ট সব কিছু দ্রুত চলে আসবে এবং চলতি মাসেই স্বাস্থ্য কমপ্লেক্সটি চালু করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *