বৃহস্পতিবার সেপ্টেম্বর ২১, ২০১৭ || ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

মিশরের এল গোনা চলচ্চিত্র উৎসবে ‘ডুব’

খবর২৪ডেস্ক
বাংলাদেশ, ভারতসহ আন্তর্জাতিকভাবে মোস্তফা সরয়ার ফারুকীর আলোচিত ছবি ‘ডুব’ মুক্তি পাচ্ছে আসছে ২৭ অক্টোবর। নতুন খবর হলো, মিশরের এল গোনা চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে ছবিটি। বিভিন্ন দেশ থেকে প্রতিযোগিতা বিভাগে অংশ নেওয়া অন্য ছবিগুলোও চলতি বছর বেশ আলোচনায় ছিল।

যেখানে আরো প্রদর্শিত হবে বার্লিন ফেস্টিভ্যালে সেরা পরিচালকের পুরস্কার জেতা আকি কারুসমাকির ছবি ‘আদার সাইড অব হোপ’, ভেনিসে সেরা অভিনেতার পুরস্কার জেতা ছবি ‘ইনসাল্ট’, লোকার্নো উৎসবে জয়ী ‘স্ক্যারি মাদার’, ট্রাইবেকা উৎসবে জয়ী ‘সান অব সোফিয়া’।

আরও থাকছে এ বছর ভেনিস উৎসবের প্রতিযোগিতা বিভাগের কয়েকটি ছবি। তবে দক্ষিণ এশিয়ার একমাত্র ছবি হিসেবে ‘ডুব’ই উৎসবে প্রতিনিধিত্ব করবে। কারন ভারত থেকে যাওয়া অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘মোক্কাবাজ’ ছবিটি প্রদর্শিত হবে প্রতিযোগিতা বিভাগের বাইরে।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া আর ভারতের এসকে মুভিজের যৌথ প্রযোজনায় তৈরি হয়েছে ‘ডুব’। ছবিটির সহপ্রযোজক ইরফান খান। এতে অভিনয়ও করেছেন বলিউডের এই শক্তিমান অভিনেতা, সঙ্গে আছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

ছবিটি ইতিমধ্যে ভ্যারাইটি, দ্য হলিউড রিপোর্টার আর স্ক্রিন ডেইলির মতো শীর্ষস্থানীয় চলচ্চিত্র বিষয়ক ম্যাগাজিনের ব্যাপক প্রশংসা পেয়েছে। এর আগে চীনের ২০তম সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র ও টেলিভিশন উৎসবে প্রতিযোগিতা বিভাগে অংশ নেয় ছবিটি। রাশিয়ার ৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কমেরসান্ত জুরি প্রাইজ’ পেয়েছে ‘ডুব’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *