বৃহস্পতিবার সেপ্টেম্বর ২১, ২০১৭ || ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

জয়পুরহাটে বনজ ও ফলদ বৃক্ষ মেলা শুরু

খবর২৪ডেস্ক
‘স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশি ফলের গাছ লাগাই’ বৃক্ষ রোপণ করে যে, সম্পদশালী হয় সে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ মঙ্গলবার জয়পুরহাটের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে শুরু হয়েছে ১০ দিনব্যাপী জেলা বনজ ও ফলদ বৃক্ষ মেলা-২০১৭।

স্বাস্থ্য ও পুষ্টির চাহিদা পূরণ, দারিদ্র বিমোচন এবং স্নিগ্ধ ও নির্মল পরিবেশ সংরক্ষণের জন্য বনজ ও ফলদ বৃক্ষ রোপণ কর্মসূচিকে সফল করার লক্ষ্যে জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন অধিদপ্তর যৌথভাবে এই বনজ ও ফলদ বৃক্ষ মেলার আয়োজন করেছে।

প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুধেন্দ্র নাথ রায়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. রশীদুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সামাজিক বন বিভাগ জয়পুরহাটের ভারপ্রাপ্ত বন কর্মকর্তা জিল্লুর রহমান আকন্দ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক মো. মহব্বত হোসেন প্রমুখ। জেলা বনজ ও ফলদ বৃক্ষ মেলায় বিভিন্ন নার্সারীর ৩৫টি স্টল স্থান পেয়েছে বলে জানান আয়োজকরা।

বনজ ও ফলদ বৃক্ষ মেলা উপলক্ষে মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদ চত্বর থেকে বের হওয়া একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে শহীদ ডা. আবুল কাশেম ময়দানে শেষ হয়। জেলা নার্সারী মালিক সমিতির সদস্য, বিভিন্ন বিভাগের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহণ করেন। এখানে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বৃক্ষের চারা বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *