বৃহস্পতিবার সেপ্টেম্বর ২১, ২০১৭ || ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

১২ সেপ্টেম্বর গণমাধ্যমকে আমন্ত্রণ জানাল অ্যাপল, উন্মোচিত হচ্ছে আইফোন ৮?

খবর২৪ডেস্ক
ক্যালিফোর্নিয়ার স্পেসশিপ ক্যাম্পাসের স্টিভ জবস থিয়েটারে আগামী ১২ সেপ্টেম্বর গণমাধ্যমকে আমন্ত্রণ জানিয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। হয়তো অনেক জল্পনা কল্পনার অবসান ঘটতে যাচ্ছে ওইদিন। ধারণা করা হচ্ছে ওইদিন উন্মোচিত হতে পারে আইফোনের পরবর্তী সংষ্করণ আইফোন ৮।

আরও ধারণা করা হচ্ছে, ১২ সেপ্টেম্বর অ্যাপল তাদের আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাস সংষ্করণের সঙ্গে ওয়ারলেস চার্জিংয়ের বিষয়ে জানাবে। এ ছাড়া ওই দিন ফোর কে অ্যাপল টিভির বিষয়েও ঘোষণা আসতে পারে।

এদিকে আইফোন ৮ কেমন হতে পারে এ নিয়ে কোনো তথ্য জানা যায়নি। তবে ফোর্বস এর প্রতিবেদনে বলা হচ্ছে আইফোন ৮ হবে বেজেললেস ডিজাইন। এছাড়াও বেশ কিছু ওয়েবসাইটে বলা হচ্ছে এই ফোন হবে ব্যয়বহুল।

আবার ম্যাকরিউমারে বলা হয়েছে আইফোনের ৮ এর প্রত্যাশিত ফিচারগুলো হল- ৫.৮ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে, দ্রুতগতির এ১১ প্রসেসর, গ্লাস বডি, এজ-টু-এজ ডিসপ্লে, ক্যামেরা, ডিসপ্লেতেই টাচ আইডি ,কোনো হোম বাটন নেই, তারহীন চার্জিং ব্যবস্থা, তিনটি মডেল- একটি ওএলইডি এবং দুটি স্ট্যান্ডার্ড কেমন হতে পারে আইফোনের নতুন সংষ্করণটির দাম? বেশি হবে না কম হবে? এ ধরনের প্রশ্নের উঁকি দিচ্ছে যারা আইফোন প্রেমীদের মধ্যে। তাদের জন্য যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে আইফোন ৮ এর দাম আগের সংষ্করণগুলোর তুলনায় বেশি হবে।

প্রতিবেদনটির বরাত দিয়ে ফোর্বস ম্যাগাজিন জানিয়েছে আইফোন ৮ এর দাম হতে পারে শুরু হতে পারে ৯৯৯ ডলার থেকে যা ১২০০ ডলার পর্যন্ত (ট্যাক্সসহ) ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *