শনিবার নভেম্বর ১৮, ২০১৭ || ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

আইফোন ৮ উন্মোচনের আগের দিন আসছে মি মিক্স ২!

খবর২৪ডেস্ক
চলতি মাসের ১২ সেপ্টেম্বর আইফোনের নতুন সংষ্করণ আইফোন ৮ উন্মোচনের খবর বিশ্বমিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তবে এর আগের দিনই বাজারে নতুন মোবাইল নিয়ে আসতে যাচ্ছে চীনা মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান শাওমি।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে প্রকাশিত একটি পোস্টের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পোস্টটিতে বলা হয়, ১১ সেপ্টেম্বর বেইজিংয়ের একটি বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে শাওমি মি মিক্স ২ সংষ্করণটি উন্মোচিত করা হবে।

মি মিক্স ২ স্মার্টফোনে চার জিবি এবং ৬জিবি র‌্যাম ও অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর থাকবে। গিকবেঞ্চের তালিকায় দেখা গেছে অ্যান্ড্রয়েড ৭.১.১ ন্যুগাট অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোনটি সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর পারফরম্যান্স টেস্টে যথাক্রমে ১৯২৯ এবং ৬৪৩১ স্কোর রয়েছে। এ ছাড়া ফোনটিতে মি মিক্সের চেয়ে পাতলা বেজেল থাকবে। মি মিক্স ২ স্মার্টফোনের স্ক্রিন-টু-বডি অনুপাত থাকবে ৯৩ শতাংশ। এতে কার্ভড অ্যামোলেড ডিসপ্লে থাকবে।

প্রাথমিকভাবে শাওমি মিক্স ২ এর নির্ধারিত মূল্য জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে চার জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সম্বলিত শাওমি মিক্স ২ এর দাম পড়বে সাড়ে ৩৪ হাজার রূপি এবং ৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সম্বলিত শাওমি মিক্স ২ এর দাম পড়বে সাড়ে ৩৯ হাজার রূপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *