বুধবার নভেম্বর ২২, ২০১৭ || ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

আসছে পুরো টাচস্ক্রিনের নতুন ব্ল্যাকবেরি ফোন

খবর২৪ডেস্ক
চলতি বছর অক্টোবরে ‘ব্ল্যাকবেরি’ নামে নতুন পুরো টাচস্ক্রিনের একটি স্মার্টফোন উন্মোচন করতে যাচ্ছে চীনা ইলেকট্রনিক্স পণ্যনির্মাতা প্রতিষ্ঠান টিসিএল। এর আগে সেপ্টেম্বরেই মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের নতুন ফ্ল্যাগশিপ আইফোন ৮ আর আইফোন ৭-এর একটি নতুন সংস্করণ উন্মোচন হওয়ার গুজব রয়েছে।

বিভিন্ন সময় বাজে আবহাওয়ার সম্মুখীন হওয়া আন্তর্জাতিক ব্যবহারকারীরা সব ধরনের আবহাওয়ায় ব্যবহার করতে পারবেন এমন মজবুত ডিভাইসের জন্য ব্ল্যাকবেরির মর্যাদা রয়েছে। প্রযুক্তি সাইট এনগেজেট-এর বরাতে আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়- টিসিএল-এর ব্ল্যাকবেরি মোবাইল বিভাগের বৈশ্বিক মহাব্যবস্থাপক ফ্রাসোঁয়া ম্যাইউ বলছেন, নতুন এই ফোন ব্ল্যাকবেরির ওই মর্যাদা রক্ষা করবে।

ম্যাইউ বলেন, “পুরো টাচস্ক্রিন ছাড়া মূল ফিচার হচ্ছে আইপি৬৭, যার মানে হচ্ছে ফোনটিতে পানি ও ধূলারোধী ব্যবস্থা থাকবে। সেইসঙ্গে বিভিন্নভাবে ব্যবহারের পরও ২৬ ঘণ্টার বেশি চার্জ থাকবে এমন ব্যাটারিও থাকছে।” অক্টোবরে এই স্মার্টফোন আনা হলে আইফোন ও গ্যালাক্সি ব্যবহারকারীদের ‘অনেকেই ব্ল্যাকবেরিতে চলে আসবেন’ বলে দাবি করেন তিনি। “ব্ল্যাকবেরি’র নিরাপত্তা ব্যবস্থা জানে কীভাবে টিসিএল-এর মাধ্যমে বিশ্বের সবচেয়ে সুরক্ষিত অ্যান্ড্রয়েড ফোন সরবরাহ করতে হবে” বলেই দাবি তার।

তিনি আরও বলেন, “আমরা এখানে খেলার জন্য এসেছি। আমরা শুধু বিভিন্ন কার্ড দিয়ে খেলছি, অধিকাংশ ক্ষেত্রেই এর ব্যাটারির আয়ু, নিরাপত্তা আর স্থায়িত্ব বাড়ানোর মাধ্যমে।”

অন্যান্য ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোর মধ্যে এর দাম কম হবে বলেই আশা করা হচ্ছে। তবে, এক্ষেত্রে নির্দিষ্টিভাবে কোনো অংক প্রকাশ করা হয়নি।

বাংলাদেশ, নেপাল, ভারত ও শ্রীলংকায় ব্ল্যাকবেরি ব্র্যান্ডের স্মার্টফোন তৈরি ও বিক্রির সত্ত্বাধিকার টেলিযোগাযোগ প্রতিষ্ঠান অপটিমাস ইনফ্রাকম-এর অধীনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *