শুক্রবার জুন ২৩, ২০১৭ || ৯ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

চোখের ইশারাই জানাবে আপনার মনের কথা!

খবর২৪ডেস্ক
অন্যরা আপনার সম্পর্কে কি ভাবছে। সেটা কি আপনি জানেন? এবার জেনে নিন বেশ কিছু সহজ নিয়মে অন্যের চিন্তাভাবনা।

কথায় আছে, চোখই হল মনের আয়না। মানুষের চোখ দেখেই বলে দেওয়া যায় অনেক কিছু। না এটা অবশ্যই কোনও ম্যাজিক কিংবা মিরাকেল নয়। তবে, হ্যাঁ এর ব্যাতিক্রমও হয় মাঝে মধ্যে।
এবারে জেনে নিন কি সেই পদ্ধতি। যার জেরে খুব সহজেই মানুষ চেনা যায়।

১) যখন কেউ উপরের দিকে চোখ তুলে থাকে, তার মানে সে ভাবছে কিছু বিষয় নিয়ে। এমনকি সে তার চারপাশ থেকে বেছে নিতে চাইছে নতুন কিছু।

২) যদি কেউ উপরের দিকে তাকিয়ে ডানদিকে তাকায় তার মানে সে কোনও ঘটনা মনে করার চেষ্টা করছে। তবে, এর মানে এও হতে পারে যে সে কোনও একটি জিনিস নিয়ে তিতিবিরক্ত কিংবা একঘেয়ে থেকে মুক্তি পেতেই সে ওই দিকে তাকিয়ে আছে।

৩) মাথা নীচু করে যদি কেউ চোখ তুলে উপরের দিকে তাকায় সেটির মানে সে কোনও একটি ব্যক্তিকে পরীক্ষা নিরীক্ষা করার চেষ্টা করছে৷ তার গতিবিধির উপর নজর রাখছে।

৪) চোখ নীচু করে রাখার মানে কোনও একটি বিষয় নিয়ে সেই ব্যক্তি খুব লজ্জিত। কিংবা বয়সে বড় কোনও ব্যক্তির সঙ্গে কথা বলতে গেলেও সম্মান প্রদর্শনের জন্য সে নীচু করে রাখে চোখ।

৫) চোখ নীচু করে বাঁদিকে তাকানোর মানে তারা নিজেদের সঙ্গে নিজেরা কথা বলছে। আর চোখ নীচু করে ডানদিকে তাকানোর অর্থ তারা নিজেরা কোনও আবেগবিহ্বল সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে।

৬) যদি কেউ আপনার সঙ্গে কথা বলার সময় এদিক ওদিক তাকায় তাহলে জেনে রাখবেন সে আপনাকে ঠকাচ্ছে। মিথ্যে বলছে।

৭) একদৃষ্টে কোনও একদিকে তাকিয়ে থাকা চোখের পলক না ফেলে। তার মানে সে ওই জিনিসটিকে কিংবা সেই ব্যক্তিটিকে জানার চেষ্টা করছে।

৮) আপনার সঙ্গী কিংবা সঙ্গিনী যদি আপনার দিকে উপর থেকে নীচ অবধি তাকায়। তাহলে বুঝবেন সে আপনার ঘনিষ্ট হওয়ার চেষ্টা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *