মঙ্গলবার আগস্ট ২২, ২০১৭ || ৭ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বিশ্বকাপ জিততে হলে মেসি ও সাম্পাওলির ভাগ্যের প্রয়োজন: পেলে

খবর২৪ডেস্ক
আর্জেন্টিনাকে রাশিয়ায় অনুষ্ঠিতব্য ২০১৮ বিশ্বকাপ ফুটবল শিরোপা জিততে হলে দলের তারকা খেলোয়াড় লিওনেল মেসি ও নতুন কোচ জর্জ সাম্পাওলির ভাগ্যের প্রয়োজন রয়েছেন বলে মনে করেন ব্রাজিলের কিংবদন্তী পেলে।

২০১৪ সালে রিও ডি জেনিরোতে ফাইনালে জার্মানীর কাছে পরাজিত হয়ে ১৯৭৮ ও ১৯৮৬ বিশ^কাপ বিজয়ী আর্জেন্টিনাকে হতাশ হতে হয়েছিল। একই সাথে দলীয় অধিনায়ক হিসেবে লিওনেল মেসিও প্রথমবারের মত বড় কোন টুর্নামেন্টে দলকে শিরোপা উপহার দিতে ব্যর্থ হন।

আগামী বছর রাশিয়া বিশ্বকাপের টিকিট এখনো নিশ্চিত করতে পারেনি আলবিসেলেস্তারা। দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে এখনো তাদের অবস্থান পঞ্চম। বাছাইপর্বে নিজেদের ধরে রাখার তাগিদে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ) সেভিয়া থেকে সাম্পাওলিকে দলে ভিড়িয়েছে। এর আগে মাত্র এক মৌসুম জাতীয় দলের দায়িত্বে ছিলেন এডগার্ডো বাউজা। চিলির হয়ে সাম্পাওলি ২০১৫ সালে কোপা আমেরিকার শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছেন। কিন্তু তারপরেও আর্জেন্টিনার হয়ে সাফল্য পেতে হলে সাম্পাওলির জন্য বড় আসরে ভাগ্যেরও প্রয়োজন রয়েছে বলে অনেকের সাথে পেলেও মনে করছেন।

এ বিষয়ে পেলে বলেন, ‘আমরা সবাই জানি সে (সাম্পাওলি) অনেক বড় মানের কোচ, এতে কোন সন্দেহ নেই। আর্জেন্টিনার হয়েও তার অবশ্যই একটি লক্ষ্য রয়েছে। আর্জেন্টিনাও সবসময়ই ভাল মানের দল গড়ে। আমি মনে করি তারপরেও একটি দলের সাফল্যের পিছনে ভাগ্য একটি বড় বিষয়। এই কারণেই আমি কখনই কোন দলের কোচের দায়িত্বে আসিনি। অনেক সময় দারুণ দল নিয়েও বিশ্বকাপ জেতার সৌভাগ্য হয়না।’

মেসির ক্ষেত্রেও এই বিষয়টি জরুরি। যত ভাল খেলোয়াড়ই সে হোক না কেন ভাগ্য সহায় না হলে অনেক সময় তার সামনে সর্বোচ্চ ফলটা আসেনা। সে কারণেই দেশের হয়ে নিজেকে সর্বকালের সেরা খেলোয়াড় প্রমাণ করতে হলে একটি বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরে তুলতে হবে। তবে পেলে বলেন, আমার কাছে মেসি বিশ^সেরা। সে একজন দারুণ খেলোয়াড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *