মঙ্গলবার আগস্ট ২২, ২০১৭ || ৭ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

পাহাড়ধস : রাঙামাটিতে আরও দুজনের মরদেহ উদ্ধার

খবর২৪ডেস্ক
রাঙামাটিতে পাহাড়ধসের ঘটনায় উদ্ধারকাজ আনুষ্ঠানিক সমাপ্ত ঘোষণা করার পর আরও দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। পাহাড়ধসের ঘটনায় এখন পর্যন্ত দেড় শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন।

আজ শনিবার (১৭ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি জেলার জোড়াছুড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইকবাল চৌধুরী। শনিবার সকালে লাশ দুটি উদ্ধার করা হয়। এ ছাড়া স্থানীয়দের দাবিতে পরিপ্রেক্ষিতে আবার রাঙামাটিতে উদ্ধারকাজ শুরু করেছে রাঙামাটি ফায়ার সার্ভিস। শনিবার (১৭ জুন) সকাল থেকে শহরের মুসলিমপাড়া ও লোকনাথ মন্দির এলাকায় উদ্ধারকাজ শুরু হয়।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তফা জানিয়েছেন, পাহাড়ধসে নিহতদের মরদেহ পানিতে ভাসছে- এমন তথ্যের ভিত্তিতে তারা উদ্ধারকাজ শুরু করেন। তবে এখনো পর্যন্ত কোথাও কোনো মরদেহের সন্ধান পাওয়া যায়নি। তবে শহরের এ দুটি এলাকায় পাহাড়ধসে নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে তারা কাজ অব্যাহত রেখেছেন।

এদিকে পাহাড় ধসের বিপর্যয়ের ঘটনায় রাঙামাটি-চট্টগ্রাম সড়ক, রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক, রাঙামাটি-বড়ইছড়ি ও রাঙামাটি-কাপ্তাই সড়ক যোগাযোগ ব্যবস্থা এখনো বিছিন্ন রয়েছে। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর এবং সড়ক ও জনপথ বিভাগের কর্মীরা রাস্তার যোগাযোগ পুনঃস্থাপনের জন্য কাজ চালিয়ে যাচ্ছেন।

রাঙামাটির ১২টি আশ্রয়কেন্দ্রে এ পর্যন্ত দুই হাজারের বেশি মানুষ আশ্রয় নিয়েছেন। সেনাবাহিনী আশ্রয়কেন্দ্রগুলোতে পানি ও খাবার সরবরাহ করছে। শহরে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রয়েছে। সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে গেলেও রাঙামাটি কাপ্তাই পানি পথে সীমিত পণ্য পরিবহন শুরু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *